img

Follow us on

Tuesday, Mar 05, 2024

PM Modi: অযোধ্যার পরে আবু ধাবি, সৌদি আরবের প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন মোদি

আবু ধাবিতে মন্দির উদ্বোধন করবেন মোদি, সাজো সাজো রব সৌদি আরবজুড়ে

img

১৪ ফেব্রুয়ারি এই মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-02-04 08:43:58

মাধ্যম নিউজ ডেস্ক: ২২ জানুয়ারি উদ্বোধন হয়েছে রাম মন্দিরের। এবার সকলের নজর সৌদি আরবের দিকে। কারণ চলতি মাসে সেখানেই উদ্বোধন হবে প্রথম কোনও হিন্দু মন্দিরের। উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। চলতি ফেব্রুয়ারি মাসেই দুদিনের সফর হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এবং তার সেই সফরের মধ্যেই আবুধাবিতে তিনি উদ্বোধন করবেন হিন্দু মন্দিরের।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে সাজো সাজো রব সৌদি আরবে

প্রধানমন্ত্রীর (PM Modi) সফর ঘিরে এখন থেকেই সাজো সাজো রব পড়ে গিয়েছে আবু ধাবিতে। জানা গিয়েছে, প্রায় ৫০ হাজারেরও বেশি ভারতীয় বংশোদ্ভুতরা ইতিমধ্যে নাম নথিভুক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আবুধাবির অনুষ্ঠানের জন্য। যার পোশাকি নাম 'আহলান মোদি ২০২৪'। প্রসঙ্গত ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যাতেই এই অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। সেখানকার জায়েজ স্পোর্টস সিটি স্টেডিয়ামে নরেন্দ্র মোদি ভারতীয় বংশোদ্ভূতদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর ওই সভায় যাঁরা আসবেন তাঁদের জন্য যাতায়াতও ফ্রি করে দেওয়া হয়েছে। তথ্য বলছে, প্রায় ৩৮ লাখেরও বেশি ভারতীয় বংশোদ্ভুতরা বর্তমানে থাকেন সৌদি আরবে। এই দেশে আরবের বিশ্বের চতুর্থ সর্বোচ্চ প্রবাসী ভারতীয়রা থাকেন।

১৪ ফেব্রুয়ারি মন্দির উদ্বোধন

চলতি মাসের ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi), মহন্ত স্বামী মহারাজ এই দুজনে মিলেই উদ্বোধন করবেন আবুধাবির হিন্দু মন্দিরের। প্রসঙ্গত সেদিনই আবার আমাদের পশ্চিমবঙ্গে রয়েছে সরস্বতী পূজা, যা সারা ভারতবর্ষের অন্যান্য রাজ্যে পালিত হয় বসন্ত পঞ্চমী হিসেবে। ওই পবিত্র তিথিতেই সৌদি আরবের হিন্দুরা পাবেন তাঁদের প্রথম মন্দির। জানা গিয়েছে, ২৭ একর জায়গার উপরে তৈরি হওয়া এই মন্দির গত মাসের ২৯ তারিখেই ৪২টি দেশের রাষ্ট্রদূতরা পরিদর্শন করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সপ্তম সৌদি আরব সফর

বিশেষজ্ঞরা মনে করছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) এই সৌদি আরব সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ক্ষেত্রে। প্রসঙ্গত, এটি হতে চলেছে নরেন্দ্র মোদির সপ্তম সৌদি আরব শপথ। গত ডিসেম্বরে তিনি দুবাই গিয়েছিলেন। সেখানে একদিনের সিওপি ২৮ সম্মেলনে যোগ দেন তিনি। জানুয়ারি মাসেই সৌদি আরবের রাষ্ট্রপতি মহম্মদ বিন জায়েদ ভারত সফরে আসেন এবং ভাইব্রান্ট গুজরাট সাবমিটের প্রধান অতিথি হন। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তিনি আহমেদাবাদের রোড শো'তেও অংশগ্রহণ করেন। ২০১৫ সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পরেই তিনি সৌদি আরব সফর করেন। তার আগে ১৯৮০ সালে ইন্দিরা গান্ধী শেষবারের মতো ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে সৌদি সফর করেছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

modi visit UAE

Hindu Mandir UAE

modi’s abu dhab visit

27-Acre BAPS Temple


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর