img

Follow us on

Monday, May 20, 2024

Mahua Moitra: মহুয়াকে ৩০ দিনে বাংলো খালির নির্দেশ! মন্ত্রককে চিঠি সংসদের আবাসন কমিটির 

শীঘ্রই দিল্লির বাংলো হাতছাড়া মহুয়ার! সংসদের আবাসন কমিটির চিঠি

img

মহুয়া মৈত্র।

  2023-12-12 16:46:02

মাধ্যম নিউজ ডেস্ক:  আগামী ৩০ দিনের মধ্যে দিল্লির বাসভবন ছাড়তে হবে তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রকে (Mahua Moitra)। ‘ঘুষ নিয়ে প্রশ্ন’কাণ্ডে মহুয়াকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়েছে গত শুক্রবার।  এবার তাঁকে বাংলো খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হল। সূত্রের খবর, ইতিমধ্যেই মহুয়া মৈত্রকে দিল্লির বাসভবন ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে লোকসভা সচিবালয়ের তরফে। 

মহুয়াকে বহিষ্কার

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে অভিযোগ করেছিলেন, ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করেছেন মহুয়া (Mahua Moitra)। নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এ সবের জন্য শিল্পপতি দর্শন হীরানন্দানির থেকে উপহার নিয়েছেন তিনি। পাশাপাশি, মহুয়ার প্রাক্তন বান্ধব জয় অনন্ত দেহাদ্রাই অভিযোগ করেছিলেন, সংসদে নিজের মেল আইডির লগইন, পাসওয়ার্ড হীরানন্দানিকে দিয়েছিলেন মহুয়া। সেখানে সরাসরি প্রশ্ন পাঠাতেন শিল্পপতি। মহুয়া ‘ঘুষ’ নিয়ে প্রশ্ন করার অভিযোগ অস্বীকার করেছেন। তবে সংসদে নিজের মেল আইডির লগইন, পাসওয়ার্ড দেওয়ার কথা স্বীকার করেছিলেন। সেই ঘটনার জেরেই মহুয়াকে সাংসদ পদ থেকে বহিষ্কার করার সুপারিশ করে লোকসভার এথিক্স কমিটি। হাতছাড়া হয় মহুয়ার সাংসদ পদ। মহুয়া মৈত্র এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক! হঠাৎ কেন ঘুম ভাঙল প্রশাসনের?

কী কী সুবিধা হাতছাড়া মহুয়ার

দিল্লির ৯বি, টেলিগ্রাফ লেন, এইচ সি মাথুর লেনের বাংলোতে থাকেন মহুয়া মৈত্র (Mahua Moitra)। ২০১৯ সালে কৃষ্ণনগর থেকে তৃণমূলের টিকিটে জয়ের পরই তিনি সাংসদ হিসেবে এই বাংলোতে থাকার সুযোগ পান। একইসঙ্গে সেখানে তিনি পেতেন টেলিফোন কানেকশন, দেড় লাখ ফোনকল, ৫০ হাজার ইউনিট বিদ্যুৎ এবং ৪ হাজার কিলোলিটার জলের পরিষেবাও। এখন সাংসদ পদ হাতছাড়া হওয়ার পর সেগুলি ছেড়ে দিতে হবে মহুয়াকে। পাশাপাশি, বিনামূল্যে ট্রেন এবং বিমানের টিকিট আর পাবেন না সদ্য বহিষ্কৃত এই সাংসদ। স্বাভাবিক নিয়মেই সাংসদের বেতন এবং অন্যান্য সুযোগ সুবিধাও পাবেন না মহুয়া। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Mahua Moitra

Cash for Queries


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর