img

Follow us on

Wednesday, May 08, 2024

Mamata Banerjee: নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি! মমতাকে আইনি নোটিস বিবেক অগ্নিহোত্রীর

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য ‘কাল্পনিক ও পরিকল্পিত’ দাবি পরিচালক বিবেক অগ্নিহোত্রীর

img

মমতাকে আইনি নোটিস বিবেকের।

  2023-05-10 15:37:01

মাধ্যম নিউজ ডেস্ক: মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছিলেন আগেই, এবার মমতাকে আইনি নোটিস পাঠালেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’(The Kashmir Files)-এর পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। তাঁর মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিঃশর্ত ক্ষমা চাওয়ারও দাবি জানিয়েছেন পরিচালক।

নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি

‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে বলতে গিয়ে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ প্রসঙ্গও টেনে আনেন মমতা। একটি বিশেষ সম্প্রদায়কে হেনস্থা করার জন্য তৈরি করা হয়েছে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’, মন্তব্য করেন তিনি। মমতার এই বক্তব্যের তীব্র বিরোধিতা করে সোমবারই সমাজমাধ্যমের পাতায় তোপ দেগেছিলেন বিবেক। মঙ্গলবার মমতাকে আইনি নোটিস পাঠান তিনি। সমাজমাধ্যমের পাতায় সে কথা জানিয়ে বিবেক লেখেন, ‘‘বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সম্পূর্ণ ভুল ও আপত্তিকর মন্তব্যের দ্বারা ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ও আমাদের আগামী ছবি ‘দ্য দিল্লি ফাইল্‌স’-এর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন। এই মর্মে আমি, অভিষেক আগরওয়াল ও পল্লবী জোশী তাঁকে আইনি নোটিস পাঠিয়েছি।’’

পরিচালক বিবেক অগ্নিহোত্রী আরও জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘দ্য কেরালা স্টোরি’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাকে ‘ষড়যন্ত্র’ এবং বেশিরভাগ অংশ ‘কাল্পনিক ও পরিকল্পিত’ বলে উল্লেখ করেছেন। এই মন্তব্য তুলে ধরে মুখ্যমন্ত্রীকে পাঠানো আইনি নোটিস পাঠিয়ে বলা হয়েছে, “আপনি একই ট্যুইট করেছেন এবং সিনেমার নাম না নিয়ে বিধানসভায় বিবৃতিও দিয়েছেন। আপনি আরও বলেছেন যে, অশান্তি সৃষ্টির ষড়যন্ত্র করে সিনেমাটি তৈরি করা রয়েছে। আপনিও জনগণকে সিনেমাটি না দেখার আহ্বান জানিয়েছেন।”

আরও পড়ুন: 'দ্য কেরালা স্টোরি' আচমকা না দেখানোয় ক্ষুব্ধ দর্শকরা, হলের সামনে বিক্ষোভে বিজেপি, ধস্তাধস্তি

মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে চলচ্চিত্র নির্মাতাদের “সমস্ত কঠোর পরিশ্রম, প্রতিশ্রুতি, সত্যতা” ক্ষতিগ্রস্থ হয়েছে, যা ‘অপূরণীয়’ বলেও দাবি জানিয়েছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। তাই এই ধরনের মন্তব্যের সমর্থনে হয় যথার্থ প্রমাণ দেওয়া অথবা মুখ্যমন্ত্রীকে অভিযোগ প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে আইনি নোটিসে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Mamata Banerjee

Vivek Agnihotri

cm west bengal

The Kerala Story

Bollywood Director

The Kashmir Files 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর