img

Follow us on

Saturday, May 04, 2024

9 Years Of PM Modi: কোভিড ভ্যাকসিন থেকে বন্দে ভারত! ৯ বছরে মোদি সরকারের সাফল্যের নানা ছবি

BJP Govt: এই সাফল্যই আাগামী বছর লোকসভা নির্বাচনে বিজেপির প্রচারের হাতিয়ার

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2023-05-27 16:55:28

মাধ্যম নিউজ ডেস্ক: কোভিড ভ্যাকসিন থেকে সেমি হাই স্পিড বন্দে ভারত এক্সপ্রেস, উজ্জ্বলা যোজনা, সুকন্যা সমৃদ্ধি যোজনা,বেটি বাঁচাও, বেটি পড়াও, আবাস যোজনা, আয়ুষ্মান ভারত প্রকল্প মোদি সরকারের ৯ বছর পূর্তিতে উঠে এল মোদি সরকারের সাফল্যের নানা ছবি। ২৬ মে মোদি (9 Years Of PM Modi) সরকারের ৯ বছর পূর্ণ হয়েছে। বিজেপির শীর্ষ নেতৃত্ব শুক্রবার গত ৯ বছরে দেশের সমৃদ্ধির এক খতিয়ান তুলে ধরেছেন। তাতেই উঠে এসেছে সফলতার গল্প। এই সাফল্যই আাগামী বছর লোকসভা নির্বাচনে বিজেপির প্রচারের হাতিয়ার।

মেগা প্রচারের পরিকল্পনা 

২৬ মে ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি (9 Years Of PM Modi) । এই ৯ বছরের যাত্রাকে স্মরণীয় করে রাখতে, বিজেপি একটি মেগা প্রচারের পরিকল্পনা করেছে। এতে কেন্দ্রীয় সরকারের কাজের খতিয়ান জনগণের কাছে তুলে ধরা হবে। ৩১ মে রাজস্থানের আজমীরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা দিয়ে এই অনুষ্ঠান শুরু হবে। পাশাপাশি চালু করা হবে ‘কন্টাক্ট টু সাপোর্ট’ কর্মসূচিও। ৩১ মে থেকে ৩০ জুন পর্যন্ত চলা এই বিশেষ অভিযানে দেশের বিভিন্ন স্থানে প্রায় ৫১টি বড় জনসভা করা হতে পারে। যেখানে প্রায় ৮টি সভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি। তিনি ছাড়াও অমিত শাহ, জেপি নাড্ডা, যোগী আদিত্যনাথ, স্মৃতি ইরানি, হিমন্ত বিশ্ব শর্মা সহ অন্যান্য নেতারাও সমাবেশে ভাষণ দেবেন।  বিজেপি হিন্দি, ইংরেজি ছাড়াও রাজ্যগুলির জন্য আঞ্চলিক ভাষায় প্রচারের পরিকল্পনা করেছে।

ভিডিও সিরিজ চালানোর প্রস্তুতি

এই প্রচারের সময় একটি বিশেষ ভিডিও সিরিজ চালানোর প্রস্তুতিও নিয়েছে বিজেপি। ৪টি ভিডিও সিরিজে মোদি সরকারের ৯ বছরের সাফল্যকে তুলে ধরা হবে। তার মধ্যে যেমন রয়েছে ‘উজ্জ্বলা যোজনা’, তেমনই রয়েছে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে বন্দে ভারত ট্রেনের যাত্রা। সেই সঙ্গে কোভিড ভ্যাকসিন বিশ্বের বিভিন্ন প্রান্তে পৌঁছে মোদির নেতৃত্বে ভারত যে মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বকে পথ দেখিয়েছে সেই সাফল্যের খতিয়ানও তুলে ধরা হবে।

আরও পড়ুন: নতুন সংসদ ভবনের অন্দরসজ্জা কেমন? ভিডিও শেয়ার করে ঝলক দেখালেন প্রধানমন্ত্রী

একই সঙ্গে কোভিড কালে ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন বিতরণ, আয়ুষ্মান ভারত যোজনার মাধ্যমে বিশ্বের বৃহত্তম জনস্বাস্থ্য পরিচর্যা কর্মসূচির খতিয়ানও এই সময়ের মধ্যে সাধারণের সামনে পেশ করার পরিকল্পনা রয়েছে বিজেপির। এই সময় দেশে ৭৪টি নতুন বিমানবন্দর নির্মাণ করা হয়েছে।

জলপথ, রেলপথ, বিমান পরিষেবা

৫৪হাজার কিমি জাতীয় সড়ক নির্মাণের পাশাপাশি ১১১ টি জলপথ এবং ১৫টি শহরে মেট্রো রেল চালু করা হয়েছে সেই সঙ্গে ১৭টি বন্দে ভারত ট্রেন চালু করেছে কেন্দ্র সরকার। আগামী দিনে দেশের সব বড় শহরকে বন্দে ভারতের মাধ্যমে জোড়ার পরিকল্পনা রয়েছে মোদি সরকারের। ইতিহাস এবং সংস্কৃতিকে সম্মান দিয়ে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ, রাণসীতে কাশী বিশ্বনাথ করিডোর, উজ্জয়িনে মহাকাল লোক প্রকল্প-এর মত সাফল্যও দেশবাসীর সামনে তুলে ধরতে চাইছে বিজেপি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Vande Bharat

vaccines

Ujjwala

BJP showcases nine years of Govt

BJP Govt

9 Years Of PM Modi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর