img

Follow us on

Monday, May 20, 2024

Lucky Ali: ‘ব্রাহ্মণরা ইব্রাহিমের বংশধর’! বিতর্কিত মন্তব্য করে ক্ষমা চাইলেন লাকি আলি

আমার বক্তব্য অনেক হিন্দু ভাই-বোনের ভাবাবেগে আঘাত করেছে...

img

ফাইল ছবি।

  2023-04-13 13:02:28

মাধ্যম নিউজ ডেস্ক: হিন্দু ব্রাহ্মণরা ইব্রাহিমের বংশধর! এমন বিতর্কিত মন্তব্য করে বেকায়দায় গায়ক লাকি আলি (Lucky Ali)। দিন কয়েক আগে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। তাতে লেখেন, ব্রাহ্মণ (Brahmin) নামটির উৎপত্তি ব্রহ্ম থেকে, যা এসেছে আব্রাম থেকে...আব্রাহাম বা ইব্রাহিম থেকে। তাই ব্রাহ্মণরা ইব্রাহিম আলাহিসালামের উত্তরসূরি। যিনি সমগ্র বিশ্বের অধিপতি। তাই অকারণে নিজেদের মধ্যে এত লড়াই ও ঝগড়া কেন? লাকির এই বিতর্কিত পোস্ট ছড়িয়ে পড়তেই ঝড় ওঠে দেশজুড়ে। মঙ্গলবার পোস্টটি মুছে দেন লাকি। শেষমেশ চান ক্ষমাও।

লাকি আলির (Lucky Ali) বিতর্কিত মন্তব্য...

তার আগে অবশ্য বিতর্কিত মন্তব্যের জেরে লাকির ওপর দিয়ে কার্যত ঝড় বয়ে যায়। অভিযোগ, তাঁকে লাগাতার হুমকি দেওয়া হতে থাকে। তার পরেই বিতর্কিত পোস্টটি মুছে দেন লাকি। বাধ্য হন প্রকাশ্যে ক্ষমা চাইতে। ফেসবুক পোস্টে লাকি লেখেন, আমার আগের পোস্টে বিতর্ক সৃষ্টি হয়েছে বুঝতে পারছি। কাউকে আঘাত করা বা কষ্ট দেওয়া আমার উদ্দেশ্য ছিল না এবং আমি গভীরভাবে দুঃখিত। আমি আসলে সকলকে এক ছাদের তলায় হাজির করতে চেয়েছিলাম। কিন্তু বুঝতে পেরেছি, যা বলতে চেয়েছিলাম, সেটা স্পষ্ট করতে পারিনি।


এর পর থেকে আমি কিছু পোস্ট করার আগে শব্দচয়ন সম্পর্কে সচেতন থাকব। কারণ আমি বুঝেছি, আমার বক্তব্য অনেক হিন্দু ভাই-বোনের ভাবাবেগে আঘাত করেছে। তিনি লেখেন, আমি (Lucky Ali)  আপনাদের সকলকে ভালবাসি।

বলিউডের প্রয়াত অভিনেতা মেহমুদের ছেলে লাকি। ১৯৯৬ সালে হিট অ্যালবাম ‘সুনোহ’ দিয়ে সঙ্গীতের জগতে আত্মপ্রকাশ করেন তিনি। জিতেছেন অসংখ্য পুরস্কার। সঙ্গীত জীবনের সাফল্যের আগে শিশু শিল্পী হিসেবেও অভিনয় করেছিলেন লাকি। ১৯৬২ সালে মুক্তি পায় তাঁর প্রথম সিনেমা ‘ছোটে নাওয়াদ’। ছবিটির পরিচালনা করেছিলেন মেহমুদ স্বয়ং। সাত এবং আটের দশকে ‘ইয়ে হ্যায় জিন্দেগি’, ‘হামারে তুমহারে’, ‘ত্রিকাল’, ‘সুর’, ‘কাঁটে’ এবং ‘কসাকে’র মতো সিনেমায়ও অভিনয় করেন। পরে আর অবশ্য সিনেমায় দেখা যায়নি তাঁকে। তবে দেশ-বিদেশে এখনও লাইভ শো করেন (Lucky Ali)। সঙ্গীতপ্রেমীদের কাছে এখনও রয়েছে তাঁর তুঙ্গ জনপ্রিয়তা। যে জনপ্রিয়তা কিছুটা হলেও টোল খেয়েছে তাঁর এই বিতর্কিত মন্তব্যের জেরে।

আরও পড়ুুন: অনুব্রতর গড়ে কাজল-কেরিমকে কড়া বার্তা দিলেন সুকান্ত! কী বললেন?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Bengali news

hindu

Lucky Ali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর