img

Follow us on

Friday, May 17, 2024

Narendra Modi: শ্রমিক পরিবারের ছাত্রছাত্রীদের আত্মবিশ্বাস দেখে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বারাণসী থেকে ভার্চুয়ালি অটল আবাসীয় বিদ্যালয়ের উদ্বোধনে মোদি

img

পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় মোদি-যোগী (সংগৃহীত ছবি)

  2023-09-24 07:29:35

মাধ্যম নিউজ ডেস্ক: দরিদ্র দিনমজুর শ্রমিক পরিবারের সন্তানদের উন্নতমানের শিক্ষা দেওয়ার উদ্দেশে যোগী সরকারের কর্মসূচি ছিল অটল আবাসীয় বিদ্যালয় যোজনা। এই প্রকল্প প্রথম শুরু করোনাকালে, সেসময় ১,৪০০ শ্রমিক পরিবারের সন্তানকে শিক্ষা দেওয়া হয়। এরপর তা কলেবরে বাড়ে। শনিবার এই প্রকল্পের অন্তর্গত ১৬ টি বিদ্যালয় এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উদ্বোধনের পাশাপাশি বারাণসীতে অটল আবাসীয়  বিদ্যালয় এর ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথাও বলেন তিনি।

এক্স হ্যান্ডেলে পোস্ট প্রধানমন্ত্রীর

অটল আবাসীয় বিদ্যালয়ের শ্রমিক পরিবারের ছাত্র-ছাত্রীদের সঙ্গে আলাপচারিতার একটি ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে পোস্টও করেছেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। সেই ভিডিওতে তিনি লেখেন, ‘‘শ্রমিক পরিবারের এই সমস্ত বাচ্চাদের হয়তো পাকা ঘরও নেই কিন্তু তাদের মধ্যে আত্মবিশ্বাস রয়েছে। যা দেখে অভিভূত আমি। এই সমস্ত শিশুদের মধ্যে আশা উদ্যম, দৃঢ়তা এবং প্রচুর এনার্জি আমি দেখলাম। উত্তরপ্রদেশে অটল আবাসীয় বিদ্যালয়ের এই নতুন তারকাদের সঙ্গে আলাপ করে খুশি আমি।

প্রকল্পে মোট খরচ ১,১১৫ টাকা

এদিন প্রধানমন্ত্রী সঙ্গে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দুজনেই শ্রমিক পরিবারের ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলেন। নরেন্দ্র মোদির (Narendra Modi) মন্তব্য এই বিদ্যালয়গুলি থেকে উত্তর প্রদেশ ও কাশীর নাম উজ্জ্বল হবে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদির উদ্বোধন করা এই ১৬ টি স্কুলে স্থাপনের খরচ হয়েছে ১,১১৫ কোটি টাকা। এই বিদ্যালয়গুলির প্রতিটি স্কুলে এক হাজার ছাত্রছাত্রীর আবাসিকভাবে শিক্ষা নিতে পারবে। ১০ থেকে ১৫ একর জমিতে নির্মিত বিদ্যালয়গুলিতে রয়েছে ক্লাসরুম ছাড়াও খেলার মাঠ, অডিটোরিয়াম, হস্টেল কমপ্লেক্স, মেস এবং আবাসন। এদিন অটল আবাসীয় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Yogi Adityanath

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর