img

Follow us on

Friday, May 17, 2024

PM Modi: বাঙালি শিল্পীর কণ্ঠে গাওয়া, নজরুলের লেখা ‘রাম বন্দনা’ ট্যুইট করলেন প্রধানমন্ত্রী

কাউন্ট ডাউন অযোধ্যা, বাঙালি শিল্পীর গাওয়া নজরুলের রাম বন্দনা শেয়ার প্রধানমন্ত্রীর....

img

বাঙালি শিল্পী পায়েল করের গাওয়া নজরুল গীতি শেয়ার করলেন প্রধানমন্ত্রী (সংগৃহীত ছবি)

  2024-01-21 09:40:45

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবার রাম মন্দিরের উদ্বোধন। তার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে দেখা গেল কাজী নজরুল ইসলামের একটি গান। গানটি গেয়েছেন বাংলার শিল্পী পায়েল কর। বঙ্গ শিল্পীর নজরুলসঙ্গীতটি শেয়ার করে প্রধানমন্ত্রী নিজের এক্স হ্যান্ডেলে (সাবেক ট্যুইটার) লিখেছেন, ‘‘প্রভু শ্রীরামের প্রতি পশ্চিমবঙ্গের মানুষের অগাধ শ্রদ্ধা।’’ নজরুল ইসলামের লেখা ‘মন জপ নাম’ গানটি পোস্ট করেছেন প্রধানমন্ত্রী। তাঁর গাওয়া গান প্রধানমন্ত্রী ট্যুইট করায় স্বভাবতই উচ্ছ্বসিত পায়েল কর।

কী বলছেন শিল্পী পায়েল কর?

দক্ষিণ কলকাতার বাসিন্দা পায়েল কর, বঙ্গবাসী কলেজের অধ্যাপিকা। তিনি অবশ্য জানতেন না তাঁর গাওয়া গান প্রধানমন্ত্রী শেয়ার করেছেন। এক পরিচিত তাঁকে বলেন প্রধানমন্ত্রীর (PM Modi) ট্যুইটের ব্যাপারে। পরে সংবাদমাধ্যমকে পায়েল বলেন, ‘‘জানতে পেরে সত্যিই অবাক হয়ে গিয়েছিলাম। ঠিক বিশ্বাস হচ্ছিল না। আমি ভাবতেও পারিনি যে, এত নামী শিল্পীর গলায় এই গানটি থাকলেও আমার গান স্বয়ং প্রধানমন্ত্রী শেয়ার করবেন! তা-ও এই গানটি নতুন গাওয়া এমন নয়। বছর সাতেক আগে গানটি অ্যালবামে প্রকাশিত হয়েছিল। সেই গান এখন প্রধানমন্ত্রী শেয়ার করলেন ভেবে ভাল লাগছে।’’

আরও পড়ুন: অটল পেনশন যোজনায় বাড়তে পারে টাকার পরিমাণ, বাজেটে ঘোষণা করবে কেন্দ্র

প্রধানমন্ত্রীর ট্যুইট

তৃণমূল সমেত বাংলার অন্যান্য রাজনৈতিক দলগুলি যখন রামকে বহিরাগত প্রমাণে মরিয়া হয়ে উঠেছে, তখন বাঙালির শিল্পীর কণ্ঠে গাওয়া গান প্রধানমন্ত্রীর শেয়ার করা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। রাম মন্দিরের উদ্বোধনের দিন শুভেচ্ছা জানানো তো দূরের কথা, রাজ্য সংহতি মিছিলের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবহে প্রধানমন্ত্রীর (PM Modi) ট্যুইট বার্তাও দিল, রামের সঙ্গে বাংলার অবিচ্ছেদ্য সম্পর্ক।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Ram Mandir

inauguration ram mandir

ram bandana

Nazrul Geeti

Payel kar Nazrul geeti


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর