img

Follow us on

Sunday, May 05, 2024

BJP: দিল্লিতে বিজেপির রাষ্ট্রীয় অধিবেশন, কর্মীদের উদ্দেশ্যে কী বললেন প্রধানমন্ত্রী?

দিল্লিতে বিজেপির রাষ্ট্রীয় অধিবেশনের আজ শেষ দিন...

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-18 08:28:34

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার নয়া দিল্লির ভারত মণ্ডপমে শুরু হয়েছে বিজেপির রাষ্ট্রীয় অধিবেশন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পার্টি কর্মীদের নির্দেশ দেন যে বিজেপি (BJP) নেতৃত্বাধীন এনডিএ সরকার গঠন করতে আগামী ১০০ দিন তাঁদের কঠোর পরিশ্রম করতে হবে। কর্মী সমর্থকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন যে ৩৭০ শুধুমাত্র একটি সংখ্যা নয়, যেটা আমরা লোকসভায় পেতে চাই। কিন্তু এটা হল দলের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখার্জী এবং তাঁর আদর্শকে সম্মান জানানো।

মহিলারা বিজেপির কাছে মা বোন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন আরও বলেন যে মহিলারা শুধুমাত্র বিজেপির (BJP) কাছে ভোটার নয়। তারা হলেন বিজেপির কাছে মা এবং বোন। আশা করা যায় তাঁরাও তাঁদের আশীর্বাদ বর্ষিত করবেন আগামী লোকসভা ভোটে। প্রসঙ্গত আজ রবিবার বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক রয়েছে। সে বৈঠকে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি বিজেপি নাড্ডা। ভারত মণ্ডপমে বিকাল ৩:৩০ নাগাদ এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। ওই বৈঠকে আগামী লোকসভা ভোটের রণনীতি ঠিক করা হবে বলে জানা যাচ্ছে। কীভাবে কেন্দ্র ও রাজ্য সরকারের ডাবল ইঞ্জিন সরকার এগিয়ে চলেছে সেটাও তুলে ধরা হবে সংশ্লিষ্ট রাজ্যগুলিতে।

উঠে এল রাম মন্দির প্রসঙ্গ

শনিবারে বিজেপির (BJP) রাষ্ট্রীয় অধিবেশনে উঠে আসে রাম মন্দির প্রসঙ্গ। দিল্লিতে দলের সভাপতি জেপি নাড্ডা প্রাণ প্রতিষ্ঠার মুহূর্তকে উল্লেখ করেন এবং তিনি বলেন, ‘‘আমরা সেই সময়টাও দেখেছিলাম যে সময়ে পালমপুরে ১৯৮৯ সালে রাষ্ট্রীয় অধিবেশন বসেছিল এবং সেখানেই প্রস্তাব পাস হয়েছিল রাম মন্দিরের নির্মাণের। কিছু মানুষ ভেবেছিলেন যে এটা হয়তো সম্ভব হবে না এবং তাঁরা আমাদের জিজ্ঞাস করতেন যে তোমরা তারিখ বলো! আমরা এখন বলতে পারি যে সেটা ২২ জানুয়ারি ২০২৪ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামলালার প্রাণ প্রতিষ্ঠা করেছেন।’’ শনিবারে বিজেপির কর্মী সমর্থকদের সম্মোধন করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি বলেন যে ভারতবর্ষ পৃথিবীর মধ্যে অন্যতম সুস্থিত অর্থনীতি হয়ে দাঁড়িয়েছে। ভারতবর্ষের অর্থনীতি বর্তমানে পঞ্চম স্থান অধিকার করেছে। আমরা জাপান, জার্মানি, ব্রিটেনের পরেই এই স্থান পেয়েছি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

PM Modi

JP Nadda

bangla news

ngali news

bjp national conference


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর