img

Follow us on

Monday, May 06, 2024

PM Modi: মোদির মুখে ইডির প্রশংসা, তির্ষক বাণ হানলেন বিরোধীদের

"বিরোধীরা স্বপ্ন বুনছে, মোদি স্বপ্ন ছাড়িয়ে গ্যারান্টি দিচ্ছেন"...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-03-17 14:37:08

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ায় ইডির ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার এই উল্লেখযোগ্য পদক্ষেপে বিরোধীরা উদ্বিগ্ন বলেও শনিবার জানান তিনি।

'জিরো টলারেন্স নীতি' (PM Modi)

'ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৪'-এ ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “দুর্নীতির বিরুদ্ধে আমার সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছে। বিগত বছরগুলিতে এই লক্ষ্যে কাজ করে চলেছে আমার সরকার।” তিনি এও জানান, দুর্নীতির বিরুদ্ধে তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি সম্পূর্ণ স্বাধীন। প্রধানমন্ত্রী বলেন, “দুর্নীতির ক্ষেত্রে আমাদের আমাদের আমলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। তাই যে কোনও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই দুর্নীতির বিরুদ্ধে তদন্তে সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে।”

ইডির সাফল্যের খতিয়ান

ইডির সাফল্যের খতিয়ান তুলে ধরে প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “২০১৪ সাল পর্যন্ত পিএমএলএ-র অধীনে মামলা দায়ের হয়েছিল ১ হাজার ৮০০টি। আর গত ১০ বছরে দায়ের হয়েছে ৪ হাজার ৭০০টি মামলা। ২০১৪ সাল পর্যন্ত বাজেয়াপ্ত হয়েছিল মাত্র ৫ হাজার কোটি টাকা। গত ১০ বছরে তা বেড়ে হয়েছে এক লাখ কোটিরও বেশি টাকা।” এদিন বিরোধী দলগুলিকেও নিশানা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এই কারণে তারা দিনরাত মোদিকে গালাগালি দিতে ব্যস্ত। এই নির্বাচনের সময় বিরোধীরা কাগজে কলমে স্বপ্ন বুনছে, অন্যদিকে মোদি স্বপ্ন ছাড়িয়ে গ্যারান্টি দিচ্ছেন।”

আরও পড়ুুন: 'কাচের ঘরে বসে ঢিল মারার দরকার নেই', অভিষেককে তোপ শুভেন্দুর

সন্ত্রাসবাদে অর্থায়ন, সাইবার ক্রাইম এবং মাদক পাচার করতে গিয়ে ইডির হাতে অনেকেই গ্রেফতার হয়েছে, এদিন তাও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “সন্ত্রাসবাদে অর্থায়ন, মাদক পাচার, সাইবার ক্রাইম এসব ক্ষেত্রেও ইডি অনেককেই গ্রেফতার করেছে। ফাঁস করেছে অনেক বড়সড় চক্রের পর্দা। বাজেয়াপ্ত করেছে হাজার কোটি টাকারও বেশি।” তিনি বলেন, “যখন এরকম কিছু ঘটে, তখন কিছু লোকের সমস্যা হওয়াটাই স্বাভাবিক। তারা গেল গেল রব তোলে।” প্রধানমন্ত্রী বলেন, “এই কারণেই বিরোধীরা দিবারাত্র মোদির মুণ্ডপাত করছেন। তবে দেশ তাদের সাফ জানিয়ে দিয়েছে, বিরোধীদের এই অসুবিধার জন্য আমরা দুঃখিত।” প্রসঙ্গত, সংসদের বাজেট অধিবেশনেও দুর্নীতির প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী (PM Modi) বলেছিলেন, “দেশকা লুটা হুয়া মাল দেনা হি পড়েগা (দেশের লুট করা টাকা ফেরত দিতেই হবে)।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

ED

Bengali news

news in bengali

opposition parties corruption

modi slams opposition parties


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর