img

Follow us on

Tuesday, May 14, 2024

Manipur: বছরের পয়লা দিনেই ফের হিংসা ছড়াল মণিপুরে, নিহত ৩, কারফিউ জারি ৫ জেলায়

ফের অশান্ত মণিপুর...

img

ফের অশান্ত মণিপুর (ফাইল ছবি)

  2024-01-02 12:20:32

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরের শুরুতেই ফের হিংসা ছড়াল মণিপুরে (Manipur)। সোমবার বিকেলে মণিপুরের থৌবল জেলায় গোষ্ঠী সংঘর্ষে অন্তত তিনজনের মৃত্যুর খবর মিলেছে। আইন-শৃঙ্খলার পরিস্থিতি যাতে হাতের বাইরে না চলে যায়, সে কারণেই রাজধানী ইম্ফল সহ রাজ্যের পাঁচ জেলায় ইতিমধ্যে কারফিউ জারি করেছে মণিপুর সরকার। এগুলি হল থৌবল, ইম্ফল পূর্ব, ইম্ফল পশ্চিম, বিষ্ণুপুর এবং কক চিং।

গাড়িতে আগুন দুষ্কৃতীদের

স্থানীয় সূত্রে খবর পাওয়া গিয়েছে, প্রথমে তিনজন ব্যক্তিকে একটি গাড়িতে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। লিলং চিংঝাও এলাকায় অন্য সম্প্রদায়ের দুষ্কৃতীরা ওই গাড়িটিকে আটকায় এবং তাতে আগুন ধরিয়ে দেয়। এই ঘটনার পরেই ওই পাহাড়ি অঞ্চলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষে আরও কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে (Manipur)। দুই গোষ্ঠীর কাছেই সংযত হওয়ার আবেদন জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। প্রসঙ্গত, দুই দিন আগে মণিপুরের সীমান্ত শহর মোরেতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা পুলিশের এক কনভয়ে হামলা চালিয়েছিল।

মুখ্যমন্ত্রীর বিবৃতি

জানা গিয়েছে, ঘটনার খবর পাওয়া মাত্রই মুখ্যমন্ত্রী এন বীরেন সিং দলের বিধায়ক-মন্ত্রীদের নিয়ে জরুরি বৈঠক করেন (Manipur)। সেখানে রাজ্যবাসীকে শান্তি বজায় রাখার আহ্বান জানান তিনি। দোষীদের দ্রুত খুঁজে বের করে শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। এদিন এক ভিডিও বার্তায় মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন, “নিরপরাধ মানুষদের হত্যার ঘটনায় আমি অপরিসীম দুঃখিত। আমরা অপরাধীদের ধরতে পুলিশের দলগুলিকে একত্রিত করছি। আমি হাত জোড় করে লিলংয়ের বাসিন্দাদের কাছে আবেদন করছি, অপরাধীদের খুঁজে বের করতে সরকারকে সাহায্য করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, সরকার আইনের অধীনে ন্যায়বিচার দেওয়ার জন্য সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে। রাজ্য সরকার ঘটনাটিকে মোটেই সহজভাবে নিচ্ছে না। অপরাধীদের ধরতে এলাকায় আরও পুলিশ বাহিনী মোতায়েন করা হবে।”

আরও পড়ুুন: কনভয়ে বিস্ফোরণ, নিহত জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহার!

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Imphal

Manipur Violence

violence again manipur

manipur news

manipur violence update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর