img

Follow us on

Monday, May 20, 2024

Rozgar Mela: আজ রোজগার মেলার মাধ্যমে ৫১ হাজার চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেবেন মোদি

আজ দেশের ৩৭টি স্থানে আয়োজিত হবে রোজগার মেলা...

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2023-11-29 14:18:42

মাধ্যম নিউজ ডেস্ক: আজ বৃহস্পতিবার ৫১ হাজার চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেবেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। বছরের বিভিন্ন সময়ই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে 'রোজগার  মেলা'র (Rozgar Mela) আয়োজন করা হয়। এই অনুষ্ঠানগুলির মাধ্যমে দেশের হাজার হাজার যোগ্য চাকরি প্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী। একদিকে বাংলায় শাসক দলের একাধিক নেতা-মন্ত্রী চাকরি দুর্নীতিতে রয়েছেন জেলে। অন্যদিকে কেন্দ্রীয় সরকারের এমন স্বচ্ছ নিয়োগ নীতিতে (Rozgar Mela) খুশি চাকরিপ্রার্থীরাও।

দেশের ৩৭টি স্থানে আয়োজিত হবে রোজগার মেলা

জানা গিয়েছে, যোগ্য চাকরিপ্রার্থীদের কেন্দ্রীয় সরকার, কেন্দ্র শাসিত অঞ্চল, বেশ কয়েকটি রাজ্য সরকারের বিভিন্ন দফতরে নিয়োগ করা হবে। প্রধানমন্ত্রীর এই নিয়োগপত্র বিতরণ অনুষ্ঠান হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে, এমনটাই জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। বৃহস্পতিবারের রোজগার মেলা (Rozgar Mela) দেশের ৩৭টি বিভিন্ন স্থান থেকে সম্প্রচারিত হবে। জানা গিয়েছে, রাজস্ব বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রক, উচ্চ শিক্ষা দফতর, স্কুল শিক্ষা দফতর, অর্থ বিভাগ, প্রতিরক্ষা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার বিভাগ, শ্রম বিভাগ ইত্যাদি জায়গায় এই সমস্ত চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। প্রসঙ্গত, ক্ষমতায় আসার পর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র দেশের যুবদের রোজগারকে অগ্রাধিকার দেন। দেশের যুব সমাজের জন্য রয়েছে স্কিল ডেভলপমেন্ট প্রোগ্রামও।

'কর্মযোগী প্রারম্ভ পোর্টাল' কী?

প্রধামন্ত্রীর রোজগার মেলার আয়োজন নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিবৃতিও দেওয়া হয়েছে। তাতে বলা হচ্ছে যে এই রোজগার মেলায় (Rozgar Mela) যাঁদেরকে নিয়োগ করা হবে, তাঁরা দেশের শিল্পক্ষেত্র, অর্থনৈতিক ক্ষেত্র এবং সামাজিক উন্নয়নের দিক থেকে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। যাঁদেরকে রোজগার মেলার মাধ্যমে নিয়োগ করা হবে, তাঁদের কাছে সুযোগ রয়েছে 'কর্মযোগী প্রারম্ভ পোর্টাল'এর মাধ্যমে প্রশিক্ষণ নেওয়ার। 'কর্মযোগী প্রারম্ভ পোর্টাল' হল একটি অনলাইন মডিউল। যেখানে ৮০০-রও বেশি অনলাইন কোর্সের বিষয়ে রয়েছে।

 

আরও পড়ুন: স্বামীর আধার তথ্যের নাগাল পেতে পারেন না স্ত্রী, পর্যবেক্ষণ কর্নাটক হাইকোর্টের

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Narendra Modi

bangla news

Bengali news

Modi Government

Rozgar Mela


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর