img

Follow us on

Wednesday, May 08, 2024

STF: দেশের গোপন নথি পাক গুপ্তচর সংস্থাকে পাচারের অভিযোগ! কলকাতায় ধৃত বিহারের যুবক

হানি ট্র্যাপে আমলাদের থেকে তথ্য হাতিয়ে পাকিস্তানে পাচার, যুবককে ধরল কলকাতা পুলিশ

img

পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার ভক্ত বংশী ঝা।

  2023-08-26 16:06:07

মাধ্যম নিউজ ডেস্ক: গুপ্তচরবৃত্তির অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার করা হল বিহারের এক যুবককে। পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সঙ্গে সরাসরি যুক্ত থাকার অভিযোগে ভক্ত বংশী ঝা নামে ওই যুবককে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। ভক্ত আদতে বিহারের দাড়ভাঙার বাসিন্দা। তাঁকে শুক্রবার কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের মোবাইলেও দেশ সম্পর্কিত গোপন ছবি ও ভিডিয়ো মিলেছে। আরও গুরুত্বপূর্ণ তথ্য় সংক্রান্ত নথিও মিলেছে বলে খবর।

ধৃত দেশবিরোধী কর্মকাণ্ডে জড়িত!

শনিবার কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (এসটিএফ) ভি সলোমন নেশাকুমার জানান, শুক্রবার ওই  ব্যক্তিকে কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে। ৩৬ বছর বয়সি ভক্ত বংশী ঝা জাতীয় নিরাপত্তা সংক্রান্ত অনেক তথ্য পাকিস্তানি গোয়েন্দা সংস্থার কাছে পাঠাচ্ছিল। ধৃত বিহারের দারভাঙার বাসিন্দা। এসটিএফের দাবি, ভক্ত বংশী ঝায়ের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থাগুলির সরাসরি যোগাযোগ রয়েছে। ধৃত দেশবিরোধী কর্মকাণ্ডে জড়িত। তার সম্পর্কে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে কলকাতা পুলিশের এসটিএফ। তদন্তকারীরা জানতে পেরেছেন, ভক্ত বংশী ঝা এমন অনেক তথ্য পাকিস্তানে পাঠিয়েছে, যেগুলি দেশের নিরাপত্তার সঙ্গে জড়িত।

আরও পড়ুন: চাঁদে নামার পর ৮ মিটার গড়ালো প্রজ্ঞানের চাকা! আপডেট দিল ইসরো

জিজ্ঞাসাবাদে আরও গুরুত্বপূর্ণ তথ্য মিলবে!

ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি ধারায় ষড়যন্ত্রের মামলা রুজু করার পাশাপাশি অফিসিয়াল অ্যাক্ট ৩/৯ এর আর/ডব্লিউ ধারায় মামলা রুজু করা হয়েছে। এসটিএফ সূত্রে খবর, অভিযুক্ত বংশী গত তিন মাস ধরে কলকাতায় বাস করছিলেন। সম্প্রতি তাঁর কলকাতার আস্তানা সম্পর্কে গোপন সূত্রে খবর পায় পুলিশ। তার ভিত্তিতেই শুক্রবার অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করা হয়। এর আগে অভিযুক্ত দিল্লির এক কুরিয়ার সার্ভিসে কাজ করছিলেন বলে পুলিশ সূত্রে খবর। তদন্তকারীদের দাবি, তাকে জিজ্ঞাসাবাদ করে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। ইতিমধ্যেই কেন্দ্রীয় পুলিশ বাহিনীর তরফে সেনা জওয়ান ও দেশের উচ্চ পদস্থ কর্তাদের সতর্ক করা হয়। মূলত সামাজিক মাধ্যমেই পাতা হত হানি ট্রাপের ফাঁদ। সেখানে দেশের গুরুত্বপূর্ণ পদে থাকা আধিকারিক কিংবা সেনার জওয়ানদের ফাঁসানো হত। গোপনীয় তথ্য ফাঁস হওয়া থেকে রক্ষা পেতে সোশ্যাল মিডিয়ায় এই কার্যকলাপ এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে কেন্দ্র।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kolkata

bangla news

Arrest

stf

Pak intelligence agency


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর