img

Follow us on

Friday, Mar 31, 2023

Kiran Bhai Patel: থাকতেন পাঁচতারায়, নিতেন জেড-প্লাস নিরাপত্তা! কাশ্মীরে গ্রেফতার ভুয়ো পিএমও অফিসার

গোটা প্রশাসন বোকা বনে গিয়েছিল তার আদব কায়দা, কথাবার্তা, ধোপদুরস্ত পোশাকের কাছে...

img

কিরণ ভাই প্যাটেল

  2023-03-18 17:55:13

মাধ্যম নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রীর অফিসের আধিকারিক সেজে কাশ্মীর ঘুরতেন এক জালিয়াত। গোটা প্রশাসন বোকা বনে গিয়েছিল তার আদব কায়দা, কথাবার্তা, ধোপদুরস্ত পোশাকের কাছে। জেড প্লাস নিরাপত্তাও পেতেন ওই জালিয়াত। পরে পুলিশের জালে জড়িয়ে পড়েন তিনি। ধৃতের নাম কিরণ ভাই প্যাটেল (Kiran Bhai Patel)।

কী বলছেন ওই ভুয়ো অফিসারের স্ত্রী

কিরণের (Kiran Bhai Patel) স্ত্রী মালিনী প্যাটেল অবশেষে মুখ খুললেন। নিজের স্বামীর বিরুদ্ধে ওঠা সকল অভিযোগ অস্বীকার করেন মালিনী। তাঁর দাবি, 'আমার স্বামী কোনও ভুল করতেই পারেন না। তিনি একজন ইঞ্জিনিয়ার এবং আমি একজন ডাক্তার। আমার স্বামী ইঞ্জিনিয়ার হওয়ায় উন্নয়নমূলক কাজের জন্য সেখানে গিয়েছিলেন আর কিছুই নয়। তিনি কোনও অন্যায় করেননি। সেখানে আমাদের আইনজীবী বিষয়টি দেখছেন। আমার স্বামী কখনও কারও সঙ্গে কোনও অন্যায় করতে পারেন না।' 

কী পরিচয়ে ঘুরতেন ওই ভুয়ো অফিসার

জানা গিয়েছে, কিরণ ভাই প্যাটেল (Kiran Bhai Patel) নিজেকে পিএমও-র আধিকারিক পরিচয় দেয়। তার দাবি, পিএমও-র 'স্ট্র্যাটেজি অ্যান্ড ক্যাম্পেন' বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর পদে রয়েছে সে। চলতি বছরের শুরুর দিকে কাশ্মীরে গিয়ে সেখানকার আধিকারিকদের সঙ্গে 'বৈঠক' পর্যন্ত করেন কিরণ ভাই প্যাটেল (Kiran Bhai Patel)। পরে অবশ্য সত্যিটা সামনে চলে আসে। জানা গিয়েছে, অন্তত দশ দিন আগেই কিরণ ভাই প্যাটলকে গ্রেফতার করা হয়েছে। তবে বিষয়টি গোপন রাখা হয়েছিল পুলিশের তরফে। বৃহস্পতিবার আদালতের এক ম্যাজিস্ট্রেট কিরণ ভাই প্যাটেলকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠালে গোটা ঘটনা প্রকাশ্যে আসে। এদিকে গ্রেফতারির দিনই কিরণ ভাই প্যাটেলের নামে এফআইআর করা হয়েছিল কিনা, তা নিয়ে ধোঁয়াশা রয়ে গিয়েছে। সূত্রে কাশ্মীর সফরের সময় কিরণ ভাই প্যাটেলের সঙ্গে সশস্ত্র নিরাপত্তা রক্ষী থাকতেন। এদিকে বুলেটপ্রুফ মহিন্দ্রা স্কর্পিও এসইউভি গাড়িও দেওয়া হয়েছিল তাকে। সরকারি টাকায় পাঁচ তারা হোটেলেও রাত্রি যাপন করেন তিনি।  তার ট্যুইটার বায়োতে ​​কিরণ দাবি করেছে, সে ভার্জিনিয়ার কমনওয়েলথ ইউনিভার্সিটি থেকে পিএইচডি, আইআইএম ত্রিচি থেকে এমবিএ এবং কম্পিউটার সায়েন্সে এমটেক এবং বিই কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাশ করেছে।

জানা গিয়েছে, কিরণ (Kiran Bhai Patel) প্রথমবার ফেব্রুয়ারিতে উপত্যকায় যান। সোশ্যাল মিডিয়ায় তার একাধিক ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। তাতে দেখা গিয়েছে যে সে মিলিটারি ভ্যানের কনভয়ের সঙ্গে ভ্রমণ করছে। প্যারামিলিটারি গার্ডরা তার নিরাপত্তার দায়িত্বে রয়েছে। শ্রীনগরের লালচকের ক্লক টাওয়ারের সামনে দাঁড়িয়ে ছবির জন্য পোজ দিতেও দেখা গিয়েছে তাকে। জানা গিয়েছে, তার দ্বিতীয় কাশ্মীর সফরে প্রশাসন সতর্ক হয়ে যায়। গোয়েন্দাদের রিপোর্ট পাওয়ার পর কিরণের 'ব্যাকগ্রাউন্ড চেক' হয়। পরে মার্চ মাসে তাঁর তৃতীয় সফরের সময় শ্রীনগরে এক হোটেল থেকে গ্রেফতার করা হয় কিরণকে। এদিকে জালিয়াতি বুঝতে না পারায় দুই পুলিশ আধিকারিকের বিরুদ্ধেও তদন্ত শুরু হয়েছে। অপরদিকে গুজরাট পুলিশও এই তদন্তের সঙ্গে যুক্ত হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Kiran Bhai Patel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর