img

Follow us on

Friday, Apr 26, 2024

Meghalaya Assembly Polls: উত্তর-পূর্বের তিন রাজ্যেই সরকারে পদ্ম! মেঘালয়ে এনপিপি-কে সমর্থন বিজেপির

বিজেপি ইতিমধ্যেই তাদের দুই বিধায়কের সমর্থন পত্র কনরাড সাংমাকে পাঠিয়ে দিয়েছে। সেই চিঠি পেয়ে নিজের ধন্যবাদ জ্ঞাপন করেন কনরাডও।

img

কনরাড সাংমা সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2023-03-03 13:31:55

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তর-পূর্বের তিন রাজ্যেই সরকার গড়তে চলেছে বিজেপি। ত্রিপুরায় ক্ষমতায় এসেছে বিজেপি-আইপিএফটি জোট। রাজ্যের ৬০টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৩২ টি আসনে জিতেছে বিজেপি। ওই রাজ্যে ম্যাজিক ফিগার হল ৩১। নাগাল্যান্ডেও সরকার গঠনের প্রয়োজনীয় সংখ্যা ৩১। ইতিমধ্যেই বিজেপি-এনডিপিপি (BJP NDPP) জোট ৩৫টি আসন জিতে গিয়েছে এবং আরও ২টি আসনে এগিয়ে আছে এনডিপিপি। কাজেই নাগাল্যান্ডে (Nagaland) বিজেপির জোট সরকার গঠন নিশ্চিত। মেঘালয়ে (Meghalaya Assembly Polls) আসন সংখ্যা কম হলেও এনপিপি-র সঙ্গে জোট বেঁধে সরকার গড়তে চলেছে গেরুয়া শিবির (BJP's 3/3)।

মেঘালয়েও বিজেপির জোট

মেঘালয়ে (Meghalaya Assembly Polls) বিজেপির ফল খুব একটা ভাল হয়নি। তারপরও মেঘালয়ের জনগনকে ধন্যবাদ জানিয়েছেন অমিত শাহ। ট্যুইট করে তিনি বলেছেন, ‘বিজেপিকে সমর্থন ও আশীর্বাদের জন্য মেঘালয়ের জনগণকে ধন্যবাদ। মেঘালয়ে বিজেপির পদচিহ্ন প্রসারিত করার জন্য রাজ্যের বিজেপি কর্মীরা যে কঠোর পরিশ্রম করেছেন, তার জন্য আমি তাদের সাধুবাদ জানাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে জনগণের সেবা এবং তাদের জন্য উজ্জ্বল ভবিষ্যৎ তৈরিতে বিজেপি (BJP's 3/3) কোনও প্রচেষ্টা ছাড়বে না।’ নাগাল্যান্ডের ফলাফলের প্রসঙ্গে ট্যুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বাধীন এনডিএকে পুনরায় ক্ষমতায় নির্বাচিত করে শান্তি ও অগ্রগতির পথ বেছে নেওয়ার জন্য আমি নাগাল্যান্ডের জনগণকে আমার হৃদয়ের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী নিফিউ রিও-র যুগলবন্দি রাজ্যে শান্তি ও উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং জনগণের সমস্ত আশা-আকাঙ্ক্ষা পূরণ করবে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইট করে বলেন, ‘মেঘালয় বিধানসভা নির্বাচনে (Meghalaya Assembly Polls) যারা বিজেপিকে সমর্থন করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমরা মেঘালয়ের উন্নয়নের গতিপথ বাড়ানোর জন্য কঠোর পরিশ্রম করে যাব এবং রাজ্যের জনগণের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করব। আমি আমাদের দলের কর্মীদেরও কৃতজ্ঞতা জানাই।’ মেঘালয়ে একক বৃহত্তম দল হিসেবে কনরাড সাংমার এনপিপি পেয়েছে ২৬টি আসন। মুখ্যমন্ত্রী কনরাড সাংমা বলেন, ‘আমাদের ভোট দেওয়ার জন্য রাজ্যের জনগণকে ধন্যবাদ আমরা জানাতে চাই। আমাদের কাছে এখনও কয়েকটি আসন সংখ্যা কম আছে, তাই আমরা চূড়ান্ত ফলাফলের জন্য অপেক্ষা করছি।’

আরও পড়ুুন: ত্রিপুরায় জয়ী বিজেপি, নোটার চেয়েও কম ভোট পেয়ে মুখ পোড়াল তৃণমূল

বিজেপি ইতিমধ্যেই তাদের দুই বিধায়কের সমর্থন পত্র কনরাড সাংমাকে পাঠিয়ে দিয়েছে। সেই চিঠি পেয়ে নিজের ধন্যবাদ জ্ঞাপন করেন কনরাডও। পুরনো ফর্মুলাতেই সরকার গঠিত হতে চলেছে মেঘালয়ে (Meghalaya Assembly Polls)। বৃহস্পতিবার সন্ধ্যায় বিজেপির রাজ্য সভাপতি আর্নেস্ট মাওরি জানিয়ে দেন, দিল্লি থেকে জেপি নাড্ডার নির্দেশ অনুযায়ী তারা রাজ্যে এনপিপিকে সরকার গঠনে সাহায্য করবে। এদিকে বিজেপির সমর্থন পেলেও ম্যাজিক ফিগার থেকে এখনও ৩ ধাপ দূরে রয়েছে এনপিপি। এই বিষয়ে আর্নেস্টকে প্রশ্ন করা হলে তিনি জানান, গত সরকারের (মেঘালয় ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স) সব দল ফের একবার একজোট হবে বলে তিনি আশা করছেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

bjp

Tripura

nagaland

npp

Meghalaya Election 2023

conrad sangma

meghalaya election result 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর