img

Follow us on

Thursday, May 02, 2024

IRCTC: আপনি কি 'ভারত গৌরব' ট্রেনে দক্ষিণ ভারত ভ্রমণে যেতে চান? প্যাকেজ কত জেনে নিন

পুনরায় চালু হচ্ছে ভারত গৌরব ট্রেন, দক্ষিণ ভারত ভ্রমণ কবে শুরু জানুন

img

আইআরসিটিসি-র সাংবাদিক সম্মেলন রামপুরহাটে। নিজস্ব চিত্র।

  2023-09-08 15:44:01

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চ জ্যোতির্লিঙ্গ দর্শনে সাফল্য পাওয়ার পর এবার দক্ষিণ ভারত সফরে ভারত গৌরব ট্রেনযাত্রা শুরু করেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (IRCTC)। শুক্রবার আইআরসিটিসি-র পক্ষ থেকে রামপুরহাটে সাংবাদিক সম্মেলন করে একথা ঘোষণা করা হয়। এই ঘোষণায় পর্যটকদের মধ্যে তীব্র উচ্ছ্বাসের আবহ। জেনে নিন কবে থেকে যাত্রা শুরু।

যাত্রাপথ কেমন হবে (IRCTC)?

আইআরসিটিসি (IRCTC) সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের ২৫ অক্টোবর ঝাড়খণ্ডের গোড্ডা স্টেশন থেকে দক্ষিণ ভারত যাত্রার ভারত গৌরব ট্রেন ছাড়বে। ট্রেনটি তিরুপতি, মাদুরাই, রামেশ্বরম, কন্যাকুমারী, ত্রিরুবন্তপুরম সফর করবে। ১১ রাত্রি, ১২ দিন সফরের বিশেষ ট্রেনে ৩৩ শতাংশ ছাড়ের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে। ট্রেনটি তিনটি বিভাগে ভাগ করা হয়েছে। স্লিপার ক্লাসে রয়েছে ৫৮০ টি আসন। ৭০ টি আসন রয়েছে স্ট্যান্ডার্ড ৩ এসি এবং ১৪০ টি আসন রয়েছে কমফর্ট ৩ এসি। বিভিন্ন বিভাগের জন্য ২১৩০০, ৩৩৩০০ এবং ৩৬৪০০ টাকার প্যাকেজ রাখা হয়েছে। পর্যটকদের সুবিধার্থে ভাগলপুর, কাহালগাঁও, সাহেবগঞ্জ, বারহারওয়া, পাকুর, রামপুরহাট, বোলপুর-শান্তিনিকেতন, বর্ধমান, কলকাতা, খড়্গপুর, বালেশ্বর, ভদ্রক, কটক, ভুবনেশ্বর থেকে যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন। ফেরার সময় একই ভাবে ওই সমস্ত স্টেশনে যাত্রীদের নামানো হবে বলে জানা গেছে।

চিফ সুপারভাইজারের বক্তব্য (IRCTC)

সাংবাদিক সম্মেলনে আইআরসিটিসির (IRCTC) চিফ সুপারভাইজার কিঙ্কর রায় চৌধুরী রামপুরহাটে বলেন, “এটা প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘দেখো আপনা দেশ’-এর অন্তর্গত একটি প্রকল্প। প্যাকেজের বাইরে অতিরিক্ত কোনও খরচ নেই। ট্রেনে যাত্রীদের জন্য বিমার ব্যবস্থা থাকছে। থাকছে সুচিকিৎসার ব্যবস্থা”।

ট্যুরিজম অ্যাসোসিয়েটের বক্তব্য (IRCTC)

এই সংস্থার (IRCTC) ট্যুরিজম অ্যাসোসিয়েট অমিত মিত্র বলেন, “পর্যটকদের সুবিধার্থে কিস্তিতে টাকা দেওয়া যাবে। বুক করা যাবে অনলাইনে। কলকাতার কয়লাঘাট স্ট্রিটে রেলের দফতরে গিয়েও বুকিং করা যাবে”। এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন রামপুরহাটের স্টেশন ম্যানেজার কৃষ্ণা কুমার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Birbhum

Madhyom

IRCTC

bangla news

Bengali news

Bharat Gaurav train

DEKHO APNA DESH


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর