img

Follow us on

Thursday, May 09, 2024

Kedarnath: কেদারনাথ মন্দির চত্বরে তুষারধস, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

রবিবার সকালে তুষারধস কেদারনাথ মন্দির চত্বরে

img

কেদারনাথ মন্দির (ফাইল ছবি)

  2023-09-04 12:10:05

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তরাখণ্ডে প্রাকৃতিক বিপর্যয় চলছেই। এবার তুষারধস দেখা গেল কেদারনাথ মন্দির (Kedarnath) চত্বরে। রবিবারই সামনে আসে এই তুষারধস। এদিন হঠাৎই কেদারনাথ মন্দিরের (Kedarnath) পিছনের পাহাড়ে তুষারধস নামে। মুহূর্তের মধ্যে তুষারধসের সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে। প্রসঙ্গত বর্ষা নামার পর থেকেই জনজীবন বিপর্যস্ত হয়ে ওঠে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের। হিমালয়ের কোলে থাকা এই দুই পার্বত্য রাজ্যের কয়েকশো রাস্তা বন্ধ করতে হয় ধসের কারণে। গৃহহীন হতে হয় বহু মানুষকে। অতি ভারী বৃষ্টির জেরে হড়পাবান মেঘভাঙা বৃষ্টি-এ সমস্ত কিছু প্রাণও কেড়ে নেয় অসংখ্য মানুষের। এবার কেদারনাথ মন্দিরেই (Kedarnath) ঘটল ভয়াবহ তুষারধসের ঘটনা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভয়ঙ্কর এই তুষারধসে কেউ হতাহত হননি।

কেদারনাথে তুষারধস

কেদারনাথ মন্দিরের (Kedarnath) পিছনের তুষারধসের ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে পাহাড়ের গায়ে ধোঁয়ার মতো নেমে আসছে সাদা বরফ। জানা গিয়েছে, রবিবার সকাল ৭টা নাগাদ কেদারনাথ মন্দিরের (Kedarnath) ঠিক পিছনে সুমেরু পাহাড়ে ভয়াবহ তুষারধস নামতে দেখা যায়। এর ফলে সেভাবে কোনও বড় বিপদ ঘটেনি। উত্তরাখণ্ড পুলিশের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, তুষারধসে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনও ঘটনা ঘটেনি। এই কারণে সরস্বতী নদীর জলস্তর বাড়েনি। কেদারনাথ মন্দিরের (Kedarnath) পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ডিজিপি।

২৫ এপ্রিল দ্বার খোলা হয় কেদারনাথের (Kedarnath)

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল থেকে এই কেদারনাথ মন্দিরের (Kedarnath) দ্বার খোলা হয়েছে। চলতি বছরে বহু তীর্থযাত্রী এবং ভক্ত মন্দির দর্শন করেছেন। মাঝখানে বর্ষার কারণে বেশ কয়েকবার কেদারনাথ (Kedarnath) যাত্রা বন্ধ হয়েছে। বর্ষার অতি ভারী বৃষ্টিতে প্রচুর ক্ষয়ক্ষতি উত্তরাখণ্ডে হলেও বেশ কয়েকদিন হল বৃষ্টি বন্ধ হয়েছে। তারই মধ্যে ঘটল কেদারনাথের তুষারধসের মতো ঘটনা।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kedarnath Temple

avalanche in Kedarnath premises


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর