img

Follow us on

Friday, May 03, 2024

Mohan Bhagwat: জাতিভেদ প্রথা দূর করতে ফের সরব হলেন মোহন ভাগবত

‘‘ভারতীয় মূল্যবোধ ও দেশের প্রাচীন সংস্কৃতির প্রতি গর্ববোধ - এর মাধ্যমে একটি জাতিভেদহীন সমাজ গঠন সম্ভব, গুজরাটে বললেন সঙ্ঘ প্রধান...

img

আরএসএস প্রধান মোহন ভাগবত (ফাইল ছবি)

  2024-04-08 15:55:39

মাধ্যম নিউজ ডেস্ক: সমাজে জাতিভেদ প্রথার বিরুদ্ধে ফের সরব হতে দেখা গেল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সরসঙ্ঘচালক মোহন ভাগবতকে। রবিবারই সঙ্ঘ প্রধান হাজির ছিলেন গুজরাটের ভদোদরার একটি অনুষ্ঠানে। সেখানেই তিনি সামাজিক সদ্ভাবনার মাধ্যমে জাতিভেদ প্রথা দূর করার কথা বলেন। ভদোদরার ডাক্তার কেশব বলিরাম হেডগেওয়ার জন্ম শতাব্দী সেবা সমিতির উদ্যোগে প্রবুদ্ধ নাগরিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়েই একথা বলেন মোহন ভাগবত। 

ভারতীয় মূল্যবোধ ও প্রাচীন ভারতীয় সংস্কৃতি

সঙ্ঘ প্রধানের মতে, ‘‘ভারতীয় মূল্যবোধ ও দেশের প্রাচীন সংস্কৃতির প্রতি গর্ববোধ - এর মাধ্যমে একটি জাতিভেদহীন সমাজ গঠন সম্ভব। মোহন ভাগবতের সঙ্গে এদিন গুজরাটের ওই অনুষ্ঠান মঞ্চে দেখা যায় ডক্টর জ্যোতি পান্ডিয়াকে। যিনি ছিলেন বিজেপির মহিলা মোর্চার প্রাক্তন জাতীয় সহ-সভাপতি। গুজরাটের বিশিষ্ট শিক্ষাবিদদের একাংশও হাজির ছিলেন প্রবুদ্ধ নাগরিক সম্মেলনে। স্থানীয় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের নেতৃত্বকেও সেখানে দেখা যায়। এর পাশাপাশি বিভিন্ন আধ্যাত্মিক ধর্মগুরু, ব্যবসায়ী, ডাক্তার এবং বিভিন্ন পেশার মানুষরা প্রবুদ্ধ নাগরিক সম্মেলন উপস্থিত হয়েছিলেন।

সামাজিক সদ্ভাবনা সঙ্ঘের উদ্দেশ্য

এর আগে শনিবারই মোহন ভাগবত বক্তব্য রাখেন ভারুচে। সেখানে ত্রি রেবা সেবা সমন্বয় সমিতির একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। প্রসঙ্গত, রবিবারই গুজরাটের ভদোদরাতে পা রাখেন সঙ্ঘ প্রধান। সারা বছর ধরেই রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের অসংখ্য কর্মসূচি চলে। তার মধ্যে উল্লেখযোগ্যভাবে বেশ কিছু কর্মসূচি সামাজিক সদ্ভাবনার ওপরে নেওয়া হয়ে থাকে। বাবা সাহেব আম্বেদকরের জন্ম ও প্রয়াণ বার্ষিকী সাড়ম্বরে পালন করতে দেখা যায় আরএসএস-কে। সামাজিক সদ্ভাবনার ওপর কাজ করার জন্য আরএসএস-এর শাখা সংগঠন বনবাসী কল্যাণ আশ্রম সর্বদাই সক্রিয় রয়েছে। শুধু এদিনই প্রথম নয়, সঙ্ঘের বিভিন্ন অনুষ্ঠানে ও বৈঠকে জাতিভেদহীন সমাজের ওপর বক্তব্য রাখতে দেখা গিয়েছে মোহন ভাগবতকে।

আরও পড়ুুন: "আইন এবং সংবিধানকে নষ্ট করার দল হচ্ছে তৃণমূল", তোপ মোদির

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

mohan bhagwat

RSS NEWS

Dr Hedgewar Janamshatabdi Seva Samiti

BJP’s Mahila Morcha


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর