img

Follow us on

Thursday, May 02, 2024

Loksabha Vote: চলতি মাসেই বিজেপি প্রকাশ করছে ১০০ প্রার্থীর নাম! তালিকায় রয়েছে বাংলাও

ভোট ঘোষণার আগেই প্রার্থী তালিকা ঘোষণা করছে বিজেপি....

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-02-25 10:38:24

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি মাসেই লোকসভার প্রথম পর্যায়ের একশোটি আসনের প্রার্থী ঘোষণা (Loksabha Vote) করবে বিজেপি। তালিকা তৈরির কাজ প্রায় সম্পূর্ণ বলে জানা যাচ্ছে। বাংলারও বেশ কয়েকটি আসনের প্রার্থী তালিকা প্রথম দফাতেই প্রকাশ করা হবে। জানা গিয়েছে, ২৯ ফেব্রুয়ারি দিল্লিতে দলের নির্বাচন কমিটির বৈঠক ডাকা হয়েছে। সেখানেই ১০০ জন প্রার্থীর নামের তালিকায় সিলমোহর দেবে বিজেপির সংসদীয় বোর্ড। ওইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমেত অমিত শাহের নামও প্রার্থী হিসাবে ঘোষণা করা হবে। এমনটাই খবর বিজেপি সূত্রে। প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে বারাণসী আসনে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে গুজরাটের গান্ধীনগর থেকে ২০১৯ সালে প্রার্থী হন অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, লড়াইয়ের বার্তা দিতেই দল ভোটের নির্ঘণ্ট ঘোষণার (Loksabha Vote) আগেই একশো আসনের প্রার্থী ঘোষণা করে দিতে চাইছে। বিজেপির এমন সিদ্ধান্তে বেশ চাপে পড়বে ইন্ডি জোট, এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

বৈঠকে উপস্থিত থাকবেন মোদি-শাহ-নাড্ডা  

জানা গিয়েছে, ২৯ ফেব্রুয়ারির ওই বৈঠকে (Loksabha Vote) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রমুখ উপস্থিত থাকবেন। ওই দিনের প্রকাশিত তালিকায় বেশ কয়েকজন হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যসভায় সদস্যের নাম থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

কোন কোন রাজ্যে রয়েছে ওই আসনগুলি

গেরুয়া শিবিরের অন্দরের খবর (Loksabha Vote), যে একশো আসনের প্রার্থী ঘোষণা করতে চলেছে দল, সেই তালিকায় বাংলার বেশ কিছু আসন আছে। এছাড়া, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র ও তামিলনাড়ুর মতো রাজ্যেরও আসন আছে। ওই একশো আসন বর্তমানে বিজেপির দখলে নেই বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, গত লোকসভা ভোটে দল ১৬০টি আসনে বড় মার্জিনে হেরেছিল। সেই তালিকার একশোটির প্রার্থী ঘোষণা করতে চলেছে পদ্ম শিবির।

বাংলায় ২০১৯ সালে বিপুল সাফল্য পায় বিজেপি

বাংলায় গত লোকসভা ভোটে (Loksabha Vote) বিজেপি বিপুল সাফল্য পায়। দুটি থেকে একলাফে ১৮টি আসন দখল করে গেরুয়া শিবির। এবারে ৩৫ আসনের লক্ষ্যমাত্রা নিয়ে ঝাঁপিয়েছে বিজেপি। এই প্রসঙ্গে বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘এটি আমাদের দলের সংসদীয় বোর্ডের বিষয়। এই নিয়ে কোনও মন্তব্য করার অধিকার আমার নেই।’’

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

PM Modi

JP Nadda

bangla news

Bengali news

Loksabha Vote 2024

bjp will announce 100 candidate name

bengal bjp candidate 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর