img

Follow us on

Friday, May 10, 2024

Anantnag Encounter: শেষ হল ৭ দিনের গুলির লড়াই, অনন্তনাগে খতম লস্কর কমান্ডার উজেইর খান

Terrorist Gunned Down: ৭ দিন ধরে রক্তক্ষয়ী সংঘর্ষের পর অনন্তনাগে ৪ শহিদের রক্তের দাম তুলল বাহিনী...

img

৭ দিন পর অনন্তনাগে শেষ হল সামরিক অভিযান (ছবি-প্রতিনিধিত্বমূলক)

  2023-09-19 18:45:02

মাধ্যম নিউজ ডেস্ক: শেষ হল জম্মু-কাশ্মীরের অনন্তনাগে সেনা-জঙ্গি সংঘর্ষ (Anantnag Encounter)। ৭ দিন ধরে রক্তক্ষয়ী গুলির লড়াইয়ের শেষে সাফল্য পেল ভারতীয় বাহিনী। অনন্তপুরে তিন অফিসার সহ চার জওয়ানের হত্যার বদলা নিল সেনা। নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম কুখ্যাত লস্কর জঙ্গি-নেতা উজেইর খান। সূত্রের খবর, মঙ্গলবার সকালে লস্কর-ই-তৈবার কমান্ডার উজির খানকে নিকেশ করেছে সেনা। 

শেষ গুলির লড়াই, তবে চলবে অভিযান

এদিন সকালে কাশ্মীরের অনন্তনাগে ওই কুখ্যাত জঙ্গি নেতাকে খতম করা হয়েছে (Anantnag Encounter)। এর পাশাপাশি আরও এক জঙ্গির দেহ উদ্ধার হয়েছে বলে সেনা সূত্রে জানা যাচ্ছে। যদিও তার দেহ এখনও উদ্ধার করা হয়নি। কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিজি বিজয় কুমার জানিয়েছেন, “লস্কর কমান্ডার উজেইরকে খতম করা হয়েছে। তার দেহ এবং বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে তল্লাশি এখনই বন্ধ করা হচ্ছে না। জঙ্গিরা সংখ্যায় ২-৩ জন ছিল মনে করা হচ্ছে। সব জঙ্গির মৃত্যু হয়েছে কি না বা কোনও জঙ্গি ওই জঙ্গলে এখনও লুকিয়ে আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। বেশ কিছু গোপন ডেরার হদিস মিলেছে ওই পাহাড়ে। সেগুলি ধ্বংস করার কাজ চলছে। ফলে, সংঘর্ষ শেষ হলেও তল্লাশি অভিযান চলবে।”

গত বুধবার শুরু লড়াই, শহিদ চার জওয়ান

অনন্তনাগে ভারতীয় সেনার এই অভিযান শুরু হয়েছিল গত সপ্তাহের বুধবার। অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকার গাডোল অঞ্চলে কিছু জঙ্গি লুকিয়ে ছিল বলে গোপন সূত্রে খবর পান সেনা জওয়ানরা। সেই মতো শুরু হয় জঙ্গি নিধন অভিযান (Anantnag Encounter)। জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। এর মধ্যে, এই সংঘর্ষে জঙ্গিদের গুলিতে শহিদ হয়েছিলেন রাষ্ট্রীয় রাইফেলসের কর্নেল মনপ্রীত সিং, মেজর আশিস ধোনচাক এবং জম্মু-কাশ্মীর পুলিশের ডিএসপি হুমায়ুন ভাট। পরে শুক্রবার, আরও এক সেনা জওয়ানের মৃত্যু হয়। বৃহস্পতিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। 

অভিযানে নামানো হয়েছিল ড্রোন

এর পরই, ব্যাপক অভিযানে নামে বাহিনী (Anantnag Encounter)। জঙ্গিদের কোণঠাসা করে দেওয়া হয়েছিল। অভিযানে ড্রোনের সাহায্যও নেওয়া হয়েছিল। সেনার তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, যতক্ষণ না সবকটা জঙ্গি খতম হচ্ছে, ততক্ষণ পর্যন্ত অভিযান চলবে। এর সপ্তাহ শেষে মঙ্গলবার কুখ্যাত জঙ্গি নেতাকে খতম করলেন জওয়ানরা। এদিন এডিজি বলেন, ‘‘এখনও অনেকটা জায়গা তল্লাশি করা বাকি আছে। বেশ কিছু জায়গায় বিস্ফোরক রাখা থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। সেগুলিকে উদ্ধার করে নিষ্ক্রিয় করা হবে।’’ সাধারণ মানুষ যাতে ওই এলাকা থেকে আপাতত দূরে থাকেন, সেই পরামর্শও দিচ্ছেন অ্যাডিশনাল ডিজিপি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

India news

Madhyom

bangla news

Anantnag Encounter

terrorists killed

news in bengali

jammu kashmir news

jammu terrorist encounter

terrorist security forces encounter

terrorists eliminated

jammu terrorist killed

jammu militants killed

anantnag encounter updates

jammu uri terrorists killed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর