img

Follow us on

Sunday, May 19, 2024

Padma Awards 2024: দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত হলেন চিরঞ্জিবী ও বৈজয়ন্তীমালা

এবছর রেকর্ড সংখ্যায় দেওয়া হল পদ্ম সম্মান

img

padma_awards_2024

  2024-05-10 12:59:18

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের রাষ্ট্রপতির হাত থেকে দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত হলেন অভিনেত্রী বৈজয়ন্তীমালা ও দক্ষিণী তারকা চিরঞ্জিবী (Actor Chiranjivi) । তাঁদের পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনের দরবার হলে পদ্ম সম্মানের (Padma Awards 2024) পুরষ্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

সপরিবারে এসেছিলেন চিরঞ্জীবী

চিরঞ্জীবী যখন রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার (Padma Awards 2024) নিচ্ছিলেন তখন উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী সুরেখা, ছেলে অভিনেতা রামচরণ এবং তাঁর স্ত্রী উপাসনা কনিডেলা। কালো বন্ধগোলা স্যুটে দরবার হলে এসেছিলেন চিরঞ্জীবী। বর্ষীরান অভিনেত্রী বৈজয়ন্তীমালা এদিন হলুদ রঙের শাড়ি পরে উপস্থিত হয়েছিলেন পদ্ম সম্মানের অনুষ্ঠানে। চলতি বছরের প্রজাতন্ত্র দিবসের দিন পদ্ম সম্মানের জন্য বেছে নেওয়া হয়েছিল বহু মানুষকে। এর মধ্যে ৫ জনকে পদ্মবিভূষণ, ১৭ জনকে পদ্মভূষণ এবং ১১০ জনকে পদ্মশ্রী পুরষ্কারে সম্মানিত করা হয়েছিল। চলতি বছর অভিনেত্রী বৈজয়ন্তীমালা, প্রাক্তন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, তেলেগু সিনেমার সুপারস্টার চিরঞ্জীবী, নৃত্যশিল্পী পদ্মা সুব্রমান্যম, ও সুলভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিন্দেশ্বর পাঠককে  পদ্মবিভূষন (Padma Awards 2024) পুরস্কারে পুরস্কৃত করা হয়েছে।

মলদ্বীপের বিদেশমন্ত্রীর ভারত সফর, ট্রোল নেটিজেনদের

মিঠুন ও উষা পেয়েছিলেন পদ্মভূষন 

অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) , গায়িকা উষা উথুপ, ও রাজাগোপাল, কেরালার বিজেপি নেতা তেজস মধুসূদন প্যাটেল, গুজরাটের কার্ডিওলজিস্ট রাম নায়েক, প্রবীণ বিজেপি নেতা এবং উত্তরপ্রদেশের প্রাক্তন রাজ্যপাল হরমুসজি এন. কামা, বোম্বে সমাচারের সিনিয়র প্রকাশক শিল্পপতি সীতা রাম জিন্দাল, প্রবীণ মারাঠি চলচ্চিত্র পরিচালক দত্তাত্রয় আম্বাদাস মায়ালু, হিন্দি সঙ্গীত পরিচালক প্যারেলাল শর্মা এবং সিনিয়র সাংবাদিক কুন্দন ব্যাসও চলতি বছর পদ্মভূষণে (Padma Awards 2024) ভূষিত হয়েছেন।

পশ্চিমবঙ্গ থেকে যারা পেলেন পদ্মশ্রী 

এবছর পশ্চিমবঙ্গ থেকে মরণোত্তর পদ্মভূষণ (Padma Bhushan) পেয়েছেন সত্যব্রত মুখোপাধ্যায়। বাংলা থেকে পদ্মশ্রী (Padma Awards 2024)সম্মান পেয়েছেন আটজন। পুরুলিয়া জেলার আদিবাসী পরিবেশকর্মী দুখু মাঝি, ছৌ নাচের মুখোশ শিল্পী নেপালচন্দ্র সূত্রধর। নেপালচন্দ্রকে মরণোত্তর এই সম্মান দেওয়া হয়েছে। মৃৎশিল্পী সনাতন রুদ্রপাল (Sanatan Rudra Pal) ও ভাদুশিল্পী রতন কাহার, বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগে পদ্মশ্রী সম্মান পেয়েছেন একলব্য শর্মা ও নারায়ণ চক্রবর্তী। শিল্পে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন তাকদিরা বেগম এবং গীতা রায় বর্মন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Usha Uthup

Mithun Chakraborty

Droupadi Murmu

Padma Awards 2024

latest news

Chiranjivi

Vyjayantimala


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর