img

Follow us on

Wednesday, May 22, 2024

Kulgam Encounter: কুলগামে ৪০-ঘণ্টার সেনা অভিযানে খতম লস্করের শীর্ষ কমান্ডার সহ ৩ জঙ্গি

Indian Army Chinar Corps: জঙ্গিরা লস্করের শাখা সংগঠন The Resistance Front-এর সদস্য ছিল

img

প্রতীকী চিত্র

  2024-05-09 17:37:56

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু কাশ্মীরের (J&K) কুলগ্রাম এলাকায় (Kulgam Encounter) টানা ৪০ ঘণ্টা পর শেষ হল জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর গুলি বিনিময়। জম্মু কাশ্মীর পুলিশের সঙ্গে সেনার এই যৌথ অভিযানে নিকেশ হয়েছে এক শীর্ষ কমান্ডার সহ তিন জঙ্গি। বাজেয়াপ্ত হয়েছে প্রচুর গোলাবারুদ ও নথি।

নিকেশ লস্করের শীর্ষ কমান্ডার

৬ মে মধ্যরাত্রি থেকে পুলিশ ও সেনার যৌথ অভিযান শুরু হয়েছিল। সামাজিক মাধ্যম এক্স হ্যান্ডলে ভারতীয় সেনার তরফে এই অভিযানের বিবরণ দেওয়া হয়েছে। অভিযানে লস্কর-এ-তৈবার (Lashkar-e-Taiba) শাখা সংগঠন টিআরএফের (The Resistance Front) এক শীর্ষ কমান্ডারের মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে খবর ভারতীয় সেনার চিনার কোর (Chinar Corps) এই অভিযানের নেতৃত্ব দিয়েছিল। রেডওয়ানি পাইন এলাকায় ৬ মে গভীর রাতে এই অভিযান শুরু হয়। জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনী ব্যাপক গুলি বিনিময় হয়। চিনার কোর জম্মু কাশ্মীর শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য তৈরি করা হয়েছিল।

৪০ ঘণ্টা চলল সেনার অভিযান

সেনার তরফে ৪০ ঘন্টা সময় তিন জঙ্গিকে খতম করতে লাগল কেন জানতে চাওয়া হলে এক শীর্ষ আধিকারিক বলেন, “যাতে কোন সাধারণ মানুষের ক্ষতি না হয় তার জন্যই সেনার তরফে অনেক সতর্কতা অবলম্বন করা হয়েছিল। তাই বেশি সময় লেগেছে।” প্রসঙ্গত গত মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের কুলগাম (Kulgam Encounter)  এলাকার রেডওয়ানি পাইন এলাকায় জঙ্গিদের সঙ্গে ভারতীয় সেনার গুলি বিনিময় হয়েছিল। তারপরেই সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ এই যৌথ অভিযান শুরু করে।

আরও পড়ুন: পুঞ্চে বিমানবাহিনীর কনভয়ে হামলায় জড়িত তিন জঙ্গির নাম ও ছবি প্রকাশ

প্রথমে জঙ্গিরা বিমান বাহিনীর কনভয়ের উপর হামলা চালায় 

এর আগে ৪ মে পুঞ্চ জেলায় পাক সমর্থিত জঙ্গিরা সেনাবাহিনীর কনভয়ের উপরে হামলা চালিয়ে ছিল। ওই হামলায় ভারতীয় বায়ুসেনার (IAF) একজন জওয়ানের মৃত্যু হয়। এবং চারজন জখম হয়েছিলেন। ভারত পাক সীমান্ত লাগোয়া মেন্ধর (Mendhar) এলাকায় এই হামলা চালানো হয়। হামলায় ভারতীয় বায়ুসেনার যে জওয়ানের মৃত্যু হয়েছিল তার নাম ভিকি পাহাড়ে বলে জানা গিয়েছে। তার বাড়ি মহারাষ্ট্রের নাগপুর জেলায়। সেখানেই তাঁকে মুখ্যমন্ত্রী মোহন যাদব শেষ শ্রদ্ধা জানান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Indian Army

bangla news

Bengali news

Kulgam encounter

madhyom news

latest news

chinar corps


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর