img

Follow us on

Friday, Apr 26, 2024

Amritpal Singh: গুরুদ্বারে অস্ত্র মজুত, রিহ্যাব সেন্টারের আড়ালে 'খাডকু' তৈরি করতেন অমৃতপাল?

সাতটি বেআইনি অস্ত্র ও ৩০০-রও বেশি বুলেট উদ্ধার করা হয়েছে...

img

খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ।

  2023-03-20 10:23:06

মাধ্যম নিউজ ডেস্ক: মাদক ছাড়ানোর নামে খোলা হয়েছিল রিহ্যাব সেন্টার। সেই সেন্টারের আড়ালে যুবকদের প্রশিক্ষণ দিয়ে মানব বোমা (Human Bomb) বা খাডকু তৈরির কাজ চলছিল। গুরুদ্বারেও (Gurudwara) প্রচুর অস্ত্র মজুত করে রেখেছিলেন খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ (Amritpal Singh)। অন্তত পুলিশের অনুমান এমনই। পঞ্জাব পুলিশ জানিয়েছে, কমবয়সী ছেলেদের জঙ্গি দলে টেনে আনার কাজ করত অমৃতপালের সংগঠন। পরে তাঁদের দেওয়া হত অত্যাধুনিক অস্ত্র চালনার প্রশিক্ষণ। তরুণদের দলে টেনে মানব বোমা তৈরি করাই কাজ ছিল এই স্বঘোষিত শিখ ধর্মগুরুর। অমৃতপালের জঙ্গি বাহিনীতে যুক্ত যেসব তরুণের মৃত্যু হত, তাঁদের শহিদ আখ্যা দেওয়া হত।

অধরা অমৃতপাল (Amritpal Singh)...

এদিকে, দু দিন কেটে গেলেও এখনও অধরা অমৃতপাল (Amritpal Singh)। খালিস্তানপন্থী এই নেতার খোঁজ না পাওয়া গেলেও, তাঁর সংগঠন ওয়ারিস দে পঞ্জাবের আরও ১০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ। ধৃতদের কাছ থেকে বেআইনি অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তাঁদের ব্যবহৃত তিনটি গাড়িও আটক করেছে পুলিশ। রাজ্যে যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয়, সেজন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে পঞ্জাবজুড়ে।

রবিবার পঞ্জাব পুলিশের পক্ষ থেকে এক ট্যুইট-বার্তায় জানানো হয়েছে, অমৃতপাল সিংয়ের সমর্থিত ওয়ারিস দে পঞ্জাবের বিরুদ্ধে দু দিন ধরে অভিযান চলছে। পঞ্জাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করার চেষ্টা যারা করছে, তাদের গ্রেফতার করা হয়েছে। অমৃতপালকে ধরতে আন্তঃরাজ্য সীমান্তগুলিতে সমস্ত গাড়ির চেকিং চলছে। পঞ্জাবের পাশাপাশি চেকিং চলছে পড়শি রাজ্য হরিয়ানায়ও।

আরও পড়ুুন: লন্ডনে ভারতীয় দূতাবাস থেকে তিরঙ্গা নামাল খালিস্তানপন্থীরা, কড়া প্রতিক্রিয়া ভারতের

জলন্ধর পুলিশের ডিআইজি স্বপন শর্মা বলেন, এখনও অবধি ১০জনকে গ্রেফতার করা হয়েছে। সাতটি বেআইনি অস্ত্র ও ৩০০-রও বেশি বুলেট উদ্ধার করা হয়েছে। অমৃতপাল সিং (Amritpal Singh) ও তাঁর ঘনিষ্ঠ সহকারীদের ব্যবহার করা তিনটি গাড়িও উদ্ধার করেছে পঞ্জাব পুলিশ। এখনও জারি রয়েছে তল্লাশি অভিযান। এদিকে, শনিবার অমৃতপালের সহকারি যে ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে, নিরাপত্তার খাতিরে তাঁদের মধ্যে চারজনকে অসমের ডিব্রুগড়ে নিয়ে যাওয়া হয়েছে। এঁরা অমৃতপালের খুবই ঘনিষ্ঠ ছিলেন। এঁদের ম্যারাথন জিজ্ঞাসাবাদ করে অমৃতপালের হদিশ পেতে চাইছে পুলিশ।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Bengali news

Punjab

khalistanis

Amritpal Singh

gurudwara


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর