img

Follow us on

Tuesday, May 21, 2024

Amit Shah: “‘লাল ডায়েরি’ ইস্যুতে ইস্তফা দেওয়া উচিত”, রাজস্থানে গেহলটকে নিশানা শাহের

অশোক গেহলট কৃষকদের জন্য কিছু করেননি বলেও অভিযোগ শাহের...

img

অমিত শাহ। ফাইল ছবি।

  2023-08-27 12:20:01

মাধ্যম নিউজ ডেস্ক: “যদি তাঁর লজ্জা থাকে তাহলে লাল ডায়েরি ইস্যুতে ইস্তফা দেওয়া উচিত এবং স্বচ্ছভাবে নির্বাচনে অংশগ্রহণ করা উচিত।” রবিবার রাজস্থানের গঙ্গাপুর শহরে ‘সহাকার কৃষক সম্মেলনে’ কথাগুলি বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মুখ্যমন্ত্রী অশোক গেহলট কৃষকদের জন্য কিছু করেননি বলেও অভিযোগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। চলতি বছরই রাজস্থান বিধানসভার নির্বাচন। তার আগে এদিন কংগ্রেস পরিচালিত রাজস্থান সরকারকে নিশানা করেন শাহ।

গেহলটকে আক্রমণ শাহের

তিনি বলেন, “আমি গেহলট সাহেবকে বলতে চাই যে কিছু লোককে পাঠিয়ে স্লোগান দিয়েও আপনি কিছু করতে পারবেন না। যদি আপনার মধ্যে লজ্জার কিছুমাত্র অবশিষ্ট থাকে, তাহলে ‘লাল ডায়েরি’ ইস্যুতে আপনার পদত্যাগ করা উচিত। নির্বাচনও স্বচ্ছ করা উচিত। আজকাল গেহলট সাহেব লাল রংকে খুব ভয় পাচ্ছেন। কারণ সেই ডায়েরির রং লাল। কিন্তু এর মধ্যেই লুকিয়ে রয়েছে কালো কাজ। এই লাল ডায়েরিতেই রয়েছে কয়েক কোটি টাকার দুর্নীতির পুঙ্খানুপুঙ্খ বিবরণ।” তিনি বলেন, “বাড়িতে যদি লাল রংয়ের কোনও ডায়েরি থাকে, তাহলে গেহলটজি রেগে যাবেন।”

'লাল ডায়েরি'

প্রসঙ্গত, সম্প্রতি গেহলট মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন কংগ্রেস বিধায়ক রাজেন্দ্র সিং হুডাকে। নারী নির্যাতন নিয়ে সরকারের বিরুদ্ধে সরব হওয়ায় তাঁকে বরখাস্ত করা হয় বলে অভিযোগ। হুডার অভিযোগ, একটি লাল রংয়ের ডায়েরিতে গেহলটের বেআইনি অর্থনৈতিক লেনদেনের বিস্তারিত বিবরণ রয়েছে। যদিও গেহলটের দাবি, এমন কোনও ডায়েরি তাঁর নেই। হুডাকে বিজেপির ‘বলির পাঁঠা’ বলেও উল্লেখ করেন তিনি।

আরও পড়ুুন: 'লোকসভাতে প্রতিটা বুথে তৃণমূলকে ফাঁকা করব', খেজুরির সভা থেকে হুঁশিয়ারি শুভেন্দুর

শাহ (Amit Shah) বলেন, “কংগ্রেস সরকার কৃষকদের জন্য কিছুই করেনি। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার কৃষি ক্ষেত্রে বাজেট ছ’ গুণ বাড়িয়েছে এবং সমন্বয় সাধনের জন্য একটি আলাদা মন্ত্রকও খুলেছে।” এদিন রীতিমতো পরিসংখ্যান তুলে ধরে শাহ বলেন, “কংগ্রেস আমলে কৃষিক্ষেত্রে বরাদ্দ ছিল ২২ হাজার কোটি টাকা। নরেন্দ্র মোদির সরকার সেটি ৬ গুণ বাড়িয়ে করেছে ১ লক্ষ ২৫ হাজার কোটি টাকা।” মোদি সরকার কৃষকদের জন্য যেসব প্রকল্প করেছে, সেগুলিও এদিন তুলে ধরেন শাহ। চাঁদে চন্দ্রযান-৩-র সফল অবতরণে গোটা দেশ যে গর্বিত, এদিন তাও মনে করিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah)।   

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

Amit Shah

Ashok Gehlot

bangla news

Bengali news

rajasthan cm

red diary issue


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর