img

Follow us on

Sunday, May 05, 2024

ABVP: এবিভিপির ৬৯তম সম্মেলনে হাজির অমিত শাহ, কী বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?

দিল্লিতে শুরু এবিভিপির সম্মেলন, পশ্চিমবঙ্গ থেকে হাজির ৪৩২ প্রতিনিধি.....

img

এবিভিপির সম্মেলনে অমিত শাহ (সংগৃহীত ছবি)

  2023-12-08 15:13:12

মাধ্যম নিউজ ডেস্ক: গতকালই দিল্লিতে শুরু হয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (ABVP) ৬৯তম সর্বভারতীয় সম্মেলন। চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। শুক্রবারই সম্মেলনের প্রকাশ্য অধিবেশনে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রসঙ্গত, ছাত্র জীবনে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদেরই কর্মী ছিলেন অমিত শাহ। এদিন তাঁর ভাষণে উঠে আসে রামমন্দির থেকে কাশ্মীর প্রসঙ্গ।

কী বললেন অমিত শাহ

এদিন অমিত শাহ বলেন, ‘‘একটা সময় ছিল যখন আমরা স্লোগান দিতাম, ‘কাশ্মীর হো ইয়া গুয়াহাটি, আপনা দেশ, আপনা মাটি।’ আজকে আমি বলতে চাই, কাশ্মীরও আমাদের। আর পুরো উত্তর-পূর্ব ভারতও আমাদের।’’ এদিন অমিত শাহের বক্তব্যে উঠে আসে রাম মন্দির প্রসঙ্গও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘১৯৯০-এর দশকে যখন আমরা আন্দোলন করতাম রামমন্দির নির্মাণের দাবিতে, তখন তা আমাদের কাছে স্বপ্ন ছিল কিন্তু নরেন্দ্র মোদির আমলে সেই স্বপ্ন পূরণ হয়েছে এবং আগামী ২০২৪ সালের ২২ জানুয়ারি উদ্বোধন হতে যাচ্ছে রামমন্দিরের।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, ‘‘মোদি জমানায় এগিয়ে চলেছে (ABVP) দেশ এবং তার প্রমাণ ভারতের স্থান পৃথিবীর অর্থনৈতিক মানচিত্রে এগারো থেকে উঠে এসেছে সেরা পাঁচে।’’

সারাদেশ থেকে ৮,৫০০ প্রতিনিধি হাজির

সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবারই দিল্লির ইন্দ্রপ্রস্থ নগরে পৌঁছে যান সারা দেশ থেকে ৮,৫০০ প্রতিনিধি। সম্মেলনের আয়োজন ও ব্যবস্থায় কাজ করছেন আরও ৪ হাজার কর্মী। সম্মেলন স্থলকে মোট ১২টি ভাগে ভাগ করা হয়েছে। এগুলি হল, সন্ত জ্ঞানেশ্বর, অহল্যাবাই হোলকর, লাচিত বরফুকন, ভগবান বীরসা মুন্ডা, মদনমোহন মালব্য, গুরু তেগবাহাদুর, সুব্রহ্মণ্য ভারতী, মহারানা প্রতাপ, গুরু নানক দেব, ভগবান বিশ্বকর্মা, রানি দুর্গাবতী, রানি লক্ষ্মীবাঈ, রানি মা গাইদিনলিউতে। ৬৯তম অধিবেশনে সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন যাজ্ঞবল্ক্য শুক্ল এবং সভাপতি হিসেবে (ABVP) নির্বাচিত হয়েছেন রাজশরণ শাহি।

পশ্চিমবঙ্গ থেকে হাজির মোট ৪৩২ জন প্রতিনিধি

প্রসঙ্গত, দিল্লিতে চলা এই অধিবেশনে পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি এবং রাজ্য সম্পাদকেরও নাম ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক দৃষ্টিতে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদকে (ABVP) দুটি প্রান্তে ভাগ করা হয়েছে। একটি উত্তরবঙ্গ এবং অপরটি দক্ষিণবঙ্গ। উত্তরবঙ্গের সভাপতির দায়িত্ব এসেছেন বিশ্বজিৎ রায় এবং সম্পাদকের দায়িত্বে নিয়ে আসা হয়েছে দীপ্ত দে'কে। দক্ষিণবঙ্গে সভাপতির দায়িত্বে পেয়েছেন পবিত্র দেবনাথ, সম্পাদকের দায়িত্ব পেয়েছেন অনিরুদ্ধ সরকার। জানা গিয়েছে, উত্তরবঙ্গ থেকে ১০১ জন প্রতিনিধি দিল্লির অধিবেশনে হাজির হয়েছেন এবং দক্ষিণবঙ্গ থেকে এই সংখ্যা ৩৩১।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ABVP

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

National Conference abvp

west bengal abvp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর