img

Follow us on

Monday, May 20, 2024

Amaranth Yatra: পাহাড় থেকে পাথর গড়িয়ে অমরনাথের পথে মৃত্যু পুণ্যার্থীর, জখম ২ পুলিশ কর্মীও

অমরনাথ দর্শন করেছেন পৌনে দু' লক্ষ পুণ্যার্থী...

img

অমরনাথের পথে।

  2023-07-16 17:41:20

মাধ্যম নিউজ ডেস্ক: পাহাড় থেকে পাথর গড়িয়ে এসে পড়ল বছর তিপান্নর এক পুণ্যার্থীর গায়ে। তার জেরে জখম হলেন ঊর্মিলাবেন নামে ওই পুণ্যার্থী (Amaranth Yatra)। তাঁকে উদ্ধার করতে গিয়ে জখম হলেন জম্মু-কাশ্মীর  পুলিশের দুই কর্মী। তাঁদের উদ্ধার করে পাঠানো হয় সেনা হাসপাতালে। শনিবার ঘটনাটি ঘটে জম্মু-কাশ্মীরের অনন্তনাগে।

গড়িয়ে এল পাথরের বিশাল চাঁই

জানা গিয়েছে, এদিন পায়ে হেঁটেই অমরনাথের দিকে যাচ্ছিলেন ঊর্মিলা। তিনি যখন সঙ্গম টপ ও লোয়ার কেভের কাছে, তখন আচমকাই পাহাড় থেকে পাথর খসে তাঁর গায়ের ওপর পড়ে। জখম হন ওই পুণ্যার্থী। তাঁকে উদ্ধার করতে গিয়ে জখম হন মহম্মদ সালেম ও মহম্মদ ইয়াসিন নামে দুই পুলিশ কর্মী। গুরুতর জখম হন তাঁরাও। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিংহ। তিনি জানান, পুণ্যার্থীদের (Amaranth Yatra) নিরাপত্তার জন্য সব রকম ব্যবস্থা করা হয়েছে। আয়োজন করা হয়েছে চিকিৎসা এবং বিশ্রাম নেওয়ারও।

এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ জনের

প্রসঙ্গত, অমরনাথ যাত্রায় এ পর্যন্ত সব মিলিয়ে মৃত্যু হয়েছে ২৪ জনের। জানা গিয়েছে, এঁদের মধ্যে পাথর গড়িয়ে এসে মৃত্যুর ঘটনা এই প্রথম। বাকি যাঁদের মৃত্যু হয়েছে, তাঁদের সিংহভাগই মারা গিয়েছেন হার্ট অ্যাটাকে। অমরনাথ গুহায় রয়েছে ভগবান অমরনাথের তুষার লিঙ্গ। তাই ফি বছর জুলাই মাসে দেব দর্শনে দুর্গম পথে পাড়ি দেন লক্ষ লক্ষ ভক্ত। এ বছর অমরনাথ যাত্রা শুরু হয়েছে ১ জুলাই। যাত্রা চলবে ৬২ দিন ধরে।

আরও পড়ুুন: ‘‘পাঁচ-ছ’মাসের মধ্যে তৃণমূল সরকার পড়ে যাওয়া অসম্ভব নয়’’, মত সুকান্তর

জম্মু-কাশ্মীর প্রশাসন সূত্রে খবর, এ পর্যন্ত প্রায় পৌনে দু' লক্ষ পুণ্যার্থী (Amaranth Yatra) দর্শন করেছেন অমরনাথের তুষার লিঙ্গ। গত বুধবার ৭ হাজার ৮০০ জনের একটি দল জম্মু বেস ক্যাম্প থেকে রওনা দিয়েছেন অমরনাথের উদ্দেশে। ভারী বৃষ্টির কারণে তিনদিনের জন্য স্থগিত করে দেওয়া হয়েছিল অমরনাথ যাত্রা। মঙ্গলবার ফের তা শুরু হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

Jammu & Kashmir

bangla news

Bengali news

Amaranth Yatra

stone shooting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর