img

Follow us on

Monday, Jun 17, 2024

Success Story: সুপার মডেল থেকে আইএফএস, জানুন ঐশ্বর্য শেওরানের চমকপ্রদ কাহিনি

IFS Aishwarya Sheoran: প্রথম চেষ্টাতেই ইউপিএসি পাস করেন ঐশ্বর্য

img

ঐশ্বর্য শেরন

  2024-06-11 13:46:34

মাধ্যম নিউজ ডেস্ক: ইউপিএসসি দেশের সবচেয়ে কঠিন পরীক্ষাগুলির মধ্যে অন্যতম। এই পরীক্ষা পাস করার জন্য পরীক্ষার্থীদের ১৪ থেকে ১৫ ঘন্টা কঠিন পরিশ্রম করতে হয়। আবার কিছু মেধাবী পরীক্ষার্থী চাকরি করার সঙ্গে সঙ্গে ইউপিএসসির চেষ্টা করে থাকে। অনেকে আছে যারা পরীক্ষার জন্য চাকরি ছেড়ে দেয়। এরই মাঝে এমন এক পরীক্ষার্থীর খবর সামনে এসেছে যে নিজের মায়ের স্বপ্ন পূরণ করার প্রথমে মডেলিং কেরিয়ার বেছে নিলেও পরে নিজের স্বপ্ন পূরণ করার জন্য মডেলিং ছেড়ে প্রথম চেষ্টাতেই (Success Story) ইউপিএসসি পরীক্ষা পাস করে। তবে মডেলিং ছেড়ে দিলেও সে এখনও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। তাঁর ইস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা দু লক্ষের বেশি।

প্রথম চেষ্টাতেই ইউপিএসসি পাস (Success Story)

২০১৮ সালে প্রথম চেষ্টাতেই ইউপিএসসি পাস করে আইএএস হন ঐশ্বর্য শেওরান। তিনি এর আগে ফেমিনা মিস ইন্ডিয়া ফাইনালিস্ট হয়েছিলেন। দিল্লি শ্রীরাম কলেজ অফ কমার্স থেকে গ্র্যাজুয়েশন করার পর নিজের মায়ের স্বপ্ন পূরণ করার জন্য মডেলিংয়ে কেরিয়ার তৈরি করার সিদ্ধান্ত নেন। ছোটবেলায় পড়াশোনায় খুব ভালো ছিলেন ঐশ্বর্য।

আরও পড়ুন: প্রকাশিত হল ২০২৫ সালের ইউপিএসসি পরীক্ষার তারিখ, জেনে নিন সূচি

দিল্লির চাণক্যপুরী সংস্কৃতি স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৯৭.৫ শতাংশ নম্বর সহ স্কুলের টপার হয়েছিলেন তিনি। ২০১৪ সাল থেকেই মডেলিংয়ের দুনিয়ায় ঐশ্বর্যর প্রবেশ। সে বছর দিল্লিতে ক্লিন এন্ড ক্লিয়ার ফ্রেশ ফেস হয়েছিলেন। এরপর ২০১৬ সালের ফেমিনা মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় ফাইনালিস্ট ছিলেন। ২০১৮ সালে মডেলিংয়ের কেরিয়ার ছেড়ে ইউপিএসসির জন্য চেষ্টা শুরু করেন ঐশ্বর্য। কলেজ ছাড়ার পর ক্যাট পরীক্ষাও দিয়েছিলেন সেখানে তিনি। সিলেক্ট হন। কিন্তু তা সত্বেও অ্যাডমিশন নেন নি।

ঐশ্বর্যর ইউপিএসি র‍্যাংক ছিল ৯৩

ঐশ্বর্য শেরন বলেন, “আমার মা বলিউডের অভিনেত্রী ঐশ্বর্যর নামেই আমার নাম রেখেছিলেন। মা চাইতেন ছোটবেলা থেকেই অভিনয় করি। ঐশ্বর্যর মত বলিউডে এবং মডেলিংয়ে নাম করি। এর জন্য মডেলিংয়ে এসেছিলাম। কাজ করেছি চুটিয়ে। কিন্তু মনে হল দেশের জন্য কিছু করা দরকার। মডেলিং ছেড়ে ইউপিএসসি এর জন্য ১০ মাস বাড়িতে থেকেই পড়াশোনা করি। কোনও কোচিং ছাড়াই শুধুমাত্র নিজের চেষ্টাতেই প্রথমবারেই ইউপিএসসি পরীক্ষা পাশ করেছি। আমার সর্বভারতীয় র‍্যাঙ্ক ছিল ৯৩। এখনও আমি (Success Story) ইন্সটা স্টার।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Latest bangla News

aishwarya sheoran

super model turned ifs


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর