img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Jill Biden: করোনা আক্রান্ত মার্কিন ফার্স্ট লেডি, জি-২০ সম্মেলনে কি যোগ দেবেন বাইডেন?

হোয়াইট হাউসে করোনা হানা, আক্রান্ত ফার্স্ট লেডি

img

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন (সংগৃহীত ছবি)

  2023-09-06 08:50:15

মাধ্যম নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের হানা, একেবারে হোয়াইট হাউসে। আক্রান্ত হলেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন (Jill Biden)। হোয়াইট হাউস সূত্রে খবর, সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর রক্তের নমুনার পরীক্ষা করা হয়েছিল এবং রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। আপাতত  মার্কিন প্রেসিডেন্ট মাস্ক পরে থাকবেন বলেও জানা গিয়েছে। প্রসঙ্গত জি-২০ সম্মেলনে বৃহস্পতিবারই মার্কিন দেশ থেকে রওনা হওয়ার কথা প্রেসিডেন্ট বাইডেনের। কিন্তু এমন উদ্ভূত পরিস্থিতিতে (Jill Biden) তাঁর ভারত সফর নিয়ে সংশয় শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে মার্কিন ফার্স্ট লেডিকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

আগেও মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি (Jill Biden) আক্রান্ত হয়েছিলেন করোনা ভাইরাসে 

জিল বাইডেনের (Jill Biden) করোনা পজেটিভ হওয়ার পরেই মার্কিন প্রেসিডেন্টেরও পরীক্ষা করা হয়। তাঁর রিপোর্ট নেগেটিভ এলেও জানা গিয়েছে আগামী কয়েকদিন করোনার কোনও উপসর্গ তাঁর দেখা দেয় কিনা সেদিকে নজর রাখবে মার্কিন প্রশাসন। নিয়মিত পরীক্ষাও চলবে। হোয়াইট হাউসের তরফ থেকে এও জানানো হয়েছে যে বিগত কয়েকদিনে যাঁরা মার্কিন ফার্স্ট লেডির (Jill Biden) সংস্পর্শে এসেছেন তাঁরাও যেন করোনা পরীক্ষা করেন। প্রসঙ্গত এটাই প্রথম নয় এর আগেও জিল বাইডেন (Jill Biden) করোনা আক্রান্ত হয়েছিলেন ২০২২ সালের অগাস্ট মাসে। আবার ২০২২ সালের জুলাই মাসেই করোনা আক্রান্ত হয়েছিলেন জো বাইডেন নিজেও।

জি-২০ সম্মেলনে আসছেন কি মার্কিন প্রেসিডেন্ট?

জি-২০ সম্মেলনে ইতিমধ্যে  চিনের প্রেসিডেন্ট শি-জিনপিং এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আসছেন না বলে জানা গিয়েছে। এবার যদি মার্কিন প্রেসিডেন্টও না আসেন, তাহলে এই বৈঠকের জৌলুস অনেকটাই ফিকে হয়ে যাবে। তবে, মার্কিন ফার্স্ট লেডির কোভিড সংক্রমণের জেরে বাইডেনের ভারত সফর ঘিরে সংশয় তৈরি হয়েছিল সোমবার। আগামী ৮ সেপ্টেম্বর ভারতের মাটিতে পা রাখার কথা তাঁর। বাইডেনকে ভারতে আসার অনুমতি চিকিৎসকরা দেবেন কিনা তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছিল। তবে, মঙ্গলবার হোয়াইট হাউস সূত্রে খবর, ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। তাই বৃহস্পতিবার তিনি দিল্লিতে আসছেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

joe biden

Madhyom

bangla news

Bengali news

Jill Biden


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর