img

Follow us on

Friday, Jul 19, 2024

UPI: নজর অলিম্পিক্সে! এবার প্যারিসের জনপ্রিয় স্টোর ‘গালেরি লাফায়েত’-এ চালু ইউপিআই

Paris: অলিম্পিকের আগেই প্যারিসের ডিপার্টমেন্টাল স্টোরে ইউপিআই চালু, সুবিধা ক্রীড়াবিদদের

img

গ্যালারিজ লাফায়েটে ইউপিআই চালু।

  2024-07-05 18:01:52

মাধ্যম নিউজ ডেস্ক: ইউপিআই (UPI) সিস্টেমকে সারা বিশ্বে চালু করার লক্ষ্য নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই লক্ষ্যকে সামনে রেখেই প্যারিস অলিম্পিক শুরুর আগেই সে দেশের ঐতিহাসিক ডিপার্টমেন্টাল স্টোর ‘গালেরি লাফায়েত’-এ ইউপিআই চালু করা হল। এর ফলে অলিম্পিকের সময় প্যারিসে পৌঁছনো ভারতীয় ক্রীড়াবিদ থেকে প্রশাসক এমনকী, পর্যটকদেরও বিকিকিনিতে সুবিধা হবে।

ইউপিআই-এর স্রোতে ফ্রান্স (UPI)

বড় শপিং মল থেকে পাড়ার পানের দোকান, সর্বত্রই এখন কিউআর কোডের উপস্থিতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জমানায় ডিজিটাল লেনদেন ছড়িয়ে পড়েছে ভারতের সর্বত্র। এবার ইউপিআই (UPI)-এর স্রোতে গা ভাসাল ফ্রান্স। আইফেল টাওয়ারে সফল লঞ্চের পর ভারত প্যারিসের ঐতিহাসিক ডিপার্টমেন্টাল স্টোর ‘গালেরি লাফায়েত’ ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস (UPI) চালু করল। ফ্রান্সে ভারতের রাষ্ট্রদূত জাভেদ আশরাফ গালেরি লাফায়েতের সিইও নিকোলাস হাউজ এবং লাইরা গ্রুপের চেয়ারম্যান অ্যালাইন লেকোর উপস্থিতিতে গালেরি লাফায়েতের স্টোরে এই প্রক্রিয়ায় লেনদেন শুরু হল ৩ জুলাই। ২৬ জুলাই থেকে এই প্রক্রিয়ায় লেনদেন করতে পারবেন সকলে।


প্রসঙ্গত, চলতি বছরের সাধারণতন্ত্র দিবসে প্রধান অতিথি হয়ে ভারতে এসেছিলেন ফ্রান্স প্রেসিডেন্ট ইমান্যুয়েল মাক্রঁ। তাঁকে সঙ্গে নিয়ে জয়পুর পরিদর্শনের সময় একটি চায়ের দোকানে গিয়ে চা খেয়ে ইউপিআই (UPI) মাধ্যমে বিল মিটিয়ে সিস্টেমটি সম্পর্কে মাক্রঁকে বোঝান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এক সপ্তাহের মধ্যেই প্যারিসের আইফেল টাওয়ার দর্শনের টিকিট বুকিংয়ে ইউপিআই মাধ্যমে লেনদেন চালু হয়। এবার অলিম্পিকের কথা ভেবে প্যারিসের দোকানেও চালু হল ইউপিআই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

UPI

Paris

Olympics 2024

India launches UPI

in galeries lafayette


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর