img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Kuwait Fire: দাউ দাউ করে জ্বলছে আগুন, কুয়েতের বহুতলে জীবন্ত দগ্ধ ৪০ ভারতীয়

S Jaishankar: কুয়েতে জীবন্ত দগ্ধ ৪০ ভারতীয়, শোক প্রকাশ মোদির, কী বললেন প্রধানমন্ত্রী?...

img

আগুনের গ্রাসে কুয়েতের বহুতল।

  2024-06-12 21:04:24

মাধ্যম নিউজ ডেস্ক: বহুতলে ভয়াল আগুন (Kuwait Fire)। জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হল ৪০ জন ভারতীয় সহ মোট ৪১ জনের। হাসপাতালে ভর্তি রয়েছেন আরও অন্তত ৫০ জন। বুধবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ কুয়েতের মাঙ্গাফ শহরে। এই বহুতলটিতে অনেক শ্রমিক বাস করতেন। অনুমান, একতলায় থাকা গ্যাস সিলিন্ডারে কোনওভাবে আগুন লাগে। সেখান থেকেই দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। জীবন্ত দগ্ধ হয়ে মারা যান ৪০ জন ভারতীয়।

শোক প্রকাশ প্রধানমন্ত্রী মোদির (Kuwait Fire)

বিদেশে কাজ করতে গিয়ে যে ভারতীয়দের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে অনেকেই দক্ষিণ ভারতীয়। স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যে বহুতলটিতে আগুন লেগেছে, সেখানে কেরলের অনেক মানুষ বাস করতেন (Kuwait Fire)। ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “কুয়েত শহরে অগ্নিকাণ্ডের ঘটনাটি খুবই দুঃখজনক। যাঁরা তাঁদের পরিবার-পরিজনদের হারিয়েছেন, তাঁদের প্রতি সমবেদনা জানাই। প্রার্থনা করি, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন। কুয়েতে ভারতীয় রাষ্ট্রদূত পুরো পরিস্থিতির ওপর নজর রাখছেন। আহতদের সাহায্য করতে সহায়তা করছেন সে দেশের কর্তৃপক্ষের সঙ্গে (Kuwait Fire)।

দুঃখ প্রকাশ জয়শঙ্করেরও

দুঃখ প্রকাশ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “কুয়েতের ঘটনায় আমি শোকাহত। ঘটনায় ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। ৫০ জন হাসপাতালে ভর্তি। আমাদের রাষ্ট্রদূত ঘটনাস্থলে গিয়ে খোঁজখবর নিচ্ছেন।”

বহুতলে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। অগ্নিদগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় এলাকার বিভিন্ন হাসপাতালে। কুয়েতের স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত বিবৃতি অনুযায়ী, অগ্নিদগ্ধদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। জানা গিয়েছে, ছ’তলার ওই বহুতলে প্রায় ১৫০ জন শ্রমিক বাস করতেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান কুয়েতের ডেপুটি প্রধানমন্ত্রী শেখ ফাহাদ ইউসুফ সাউদ আল-সাভ। ৪১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেন তিনিই।

আর পড়ুন: প্রাণভিক্ষার আর্জি খারিজ রাষ্ট্রপতির, ফাঁসি নিশ্চিত লালকেল্লা হামলায় দোষী আরিফের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

s jaishankar

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

Kuwait

news in bengali

Kuwait Fire

massive Fire

indians died


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর