img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Rishi Sunak: ১০ ডাউনিং স্ট্রিটে প্রদীপ জ্বালালেন ব্রিটিশ হিন্দু প্রধানমন্ত্রী ঋষি সুনক, বললেন ‘‘শুভ দীপাবলি’’

দীপাবলির আবহে দীপ উৎসবে মেতে উঠলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, বিশ্বকে দিলেন ‘শুভেচ্ছা বার্তা’

img

প্রদীপ প্রজ্বলনে স্ত্রীর সঙ্গে ঋষি সুনক। সংগৃহীত চিত্র।

  2023-11-09 16:22:28

মাধ্যম নিউজ ডেস্ক: দীপাবলি পালন করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক (Rishi Sunak)। দীপের আলোয় সেজে উঠল ১০ ডাউনিং স্ট্রিট। ভারতীয় দীপ উৎসবের আনন্দে মেতে উঠলেন ইংল্যান্ডের হিন্দু প্রধানমন্ত্রী। দিলেন ব্রিটেন এবং বিশ্ববাসীকে শুভেচ্ছা বার্তা। একথা ঠিক এই ব্রিটিশ প্রধানমন্ত্রী ভারতের ভূখণ্ডে জন্ম না নিলেও হিন্দু ধর্মের পরম্পরা এবং ঐতিহ্যকে ব্রিটেনের ভূখণ্ডেও ভুলে যাননি। পাশাপাশি, তিনি ভারতের জামাই-ও। অনুষ্ঠানে সামিল ছিলেন স্ত্রী অক্ষতা মূর্তিও। 

দীপাবলিতে ঋষি সুনক (Rishi Sunak)

ভারতীয় হিন্দু ধর্মের রীতিনীতি, আচার, পুজো, অর্চনা এবং বিশ্বাসের প্রতি আগ্রহ রয়েছে বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের (Rishi Sunak)। তিনি গত বছরেও ইংল্যান্ডের মাটিতে দীপাবলি উৎসবে যোগদান করেছিলেন। একেবারে প্রদীপ জ্বালিয়ে আনন্দ ভাগ করে নিতে দেখা গিয়েছিল তাঁকে। এবছরও দীপাবলির কয়েক দিন আগেই আলোর উৎসবে যোগদান করলেন তিনি। ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণ জানালেন হিন্দু সম্প্রদায়ের অতিথিদেরও। উৎসবে যোগদান করে সকলের সঙ্গে হাসি, ঠাট্টায় মেতে উঠলেন দীপাবলির আনন্দে।

দীপাবলির ছবি বিনিময় ঋষি সুনকের

দীপাবলির উৎসবে ব্রিটিশ প্রধানমন্ত্রীর (Rishi Sunak) যোগদানের ছবি তাঁর অফিসিয়াল এক্স (সাবেক ট্যুইটার) হ্যান্ডেলে একটি পোস্ট করে শেয়ার করা হয়। সেই সঙ্গে বলা হয়, “দীপাবলির আগে প্রধানমন্ত্রী ঋষি সুনক হিন্দু সম্প্রদায়ের অতিথিদের ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণ  জানিয়েছেন। অন্ধকারকে দূর করার বার্তা দিয়ে তিনি আলোর উৎসবে সকলের সঙ্গে মেতে উঠেছেন। ব্রিটেন ও বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা মানুষকে শুভ দীপাবলি।” শেয়ার করা ছবিতে খুশির চিত্র ধরা পড়েছে। দেখা যাচ্ছে, সকলের সঙ্গে গল্প-আড্ডায় রীতিমতো মজে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বিশ্বকে শুভেচ্ছা বার্তা

এই দিন দীপাবলির ছবি বিনিময়ের পাশপাশি ঋষির (Rishi Sunak) অফিস থেকে ব্রিটেন এবং বিশ্ববাসীকে দীপাবলির শুভেচ্ছা জানানো হয়। বিশেষ ছবিতে দেখা যায় স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে প্রদীপ প্রজ্জ্বলন করছেন তিনি। উল্লেখ্য, এই বছর জি২০ সম্মলেনে ভারতে এসে ঋষি গর্বিত হিন্দু বলে পরিচয় দেন নিজেকে। দিল্লিতে অক্ষরধাম মন্দির দর্শন করেন। ২০২০ সালে চ্যান্সেলর থাকার সময় তাঁর বাসভবন ১১ নম্বর ডাউনিং স্ট্রিটে দীপ জ্বালাতে দেখা যায়। ২০২২ সালে শপথ নেওয়ার পর নিজের বাসভবনে দীপাবলি পালন করেন তিনি। সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গের বাণিজ্য চুক্তির বিষয়েও কথা হয় বলে জানা গিয়েছে। ক্রিকেট বিশ্বকাপ নিয়ে ভারতের অসাধারণ পারফরম্যান্স নিয়ে প্রশংসাও করেন ঋষি সুনক।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

British PM

bangla news

Bengali news

UK

Rishi Sunak

Diwali

lamp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর