img

Follow us on

Thursday, May 16, 2024

Manipur Violence: মঙ্গলবারও হিংসা ছড়াল মণিপুরে, জঙ্গি হামলায় জখম ৭ নিরাপত্তারক্ষী

মণিপুরের মায়ানমার সীমান্তে নিরাপত্তারক্ষীদের ওপর হামলা...

img

মণিপুরের হিংসা কবলিত এলাকায় মোতায়েন সেনা (সংগৃহীত ছবি)

  2024-01-02 16:27:53

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরের পয়লা দিনেই অশান্ত হয়েছিল মণিপুর (Manipur Violence)। গতকালই চারজন সাধারণ মানুষের মৃত্যুর খবর মেলে হিংসায়। মঙ্গলবারও সেই রেশ বজায় থাকল। একজন বিএসএফ জওয়ান সমেত সাতজন পুলিশ কর্মী গুরুতর ভাবে জখম হয়েছেন মণিপুরের হিংসায়। ঘটনাটি ঘটেছে মায়ানমারের সীমান্ত অঞ্চল মোরেহ-তে। শেষ পর্যন্ত খবর মিলেছে, এঁদের মধ্যে পাঁচজনকে ভর্তি করা হয়েছে ইম্ফলের 'রিজিওনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স'-এ। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং হাসপাতাল পরিদর্শন করেন এবং আহতদের সঙ্গে কথাও বলেন।

হামলায় বহিরাগত হাত?

হাসপাতালেই মণিপুরের (Manipur Violence) মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গোটা ঘটনায় বহিরাগত শক্তির হাত থাকতে পারে। এই হামলার ঘটনায় সন্দেহ করা হচ্ছে 'কুকি ন্যাশনাল আর্মি'কে। প্রসঙ্গত, গতকালই মণিপুরে ব্যাপক হিংসা ছড়ায়। এর পরে এদিন যৌথভাবে তল্লাশি অভিযানে নামে বিএসএফ এবং রাজ্যের পুলিশ কর্মীরা, সে সময় মায়ানমারের সীমান্তবর্তী অঞ্চলে এই ঘটনা ঘটে। হাসপাতাল থেকেই মণিপুরের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গোটা ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠানো হয়েছে। 

উদ্ধার করতে আসা হেলিকপ্টার লক্ষ্য করে গুলি

জানা গিয়েছে, আহতদের উদ্ধার করতে নিরাপত্তারক্ষীরা হেলিকপ্টার নিয়ে যায়। সেই হেলিকপ্টারেও গুলিবর্ষণ করে জঙ্গিরা। প্রসঙ্গত, গত বছরের মে মাস থেকেই উত্তপ্ত হয়ে ওঠে মণিপুর। এখনও পর্যন্ত ২০০ জনেরও বেশি মানুষের প্রাণ গিয়েছে হিংসায় (Manipur Violence)। গতকালের ঘটনার পরে রাজ্যের পাঁচ জেলায় কারফিউ জারি করে সরকার। কিন্তু মঙ্গলবারেও এড়ানো গেল না হিংসা।

গতকালের ঘটনার পরে মুখ্যমন্ত্রীর বিবৃতি

গতকালের ঘটনার পরে এদিন এক ভিডিও বার্তায় মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন, “নিরপরাধ মানুষদের হত্যার ঘটনায় আমি অপরিসীম দুঃখিত। আমরা অপরাধীদের ধরতে পুলিশের দলগুলিকে একত্রিত করছি। আমি হাত জোড় করে লিলংয়ের বাসিন্দাদের কাছে আবেদন করছি, অপরাধীদের খুঁজে বের করতে সরকারকে সাহায্য করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, সরকার আইনের অধীনে ন্যায়বিচার দেওয়ার জন্য সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে। রাজ্য সরকার ঘটনাটিকে মোটেই সহজভাবে নিচ্ছে না। অপরাধীদের ধরতে এলাকায় আরও পুলিশ বাহিনী মোতায়েন করা হবে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Manipur Violence

Kuki

N Biren Singh

Manipur's Moreh

Regional Institute of Medical Science in Imphal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর