img

Follow us on

Wednesday, May 08, 2024

Kedarnath: কেদারনাথ প্রাঙ্গণে করা যাবে না রিল বা ভিডিও! কড়া বার্তা প্রশাসনের

দিনকয়েক আগে হলুদ পোশাক পরা প্রেমী যুগলের প্রোপোজের ভিডিও ভাইরাল হয় কেদারনাথ মন্দির প্রাঙ্গণে, তখনই বিতর্কের ঝড় ওঠে

img

কেদারনাথ মন্দির (ফাইল ছবি)

  2023-07-06 16:20:06

মাধ্যম নিউজ ডেস্ক: কেদারনাথ (Kedarnath) মন্দির প্রাঙ্গণে কোনও ভিডিও বা রিল বানালেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানাল মন্দির কমিটি ও প্রশাসন। দিনকয়েক আগেই হলুদ পোশাক পরা প্রেমী যুগলের প্রোপোজের ভিডিও ভাইরাল হতেই বিতর্কের ঝড় ওঠে। নেটাগরিকরা সরব হন, মন্দিরের পবিত্রতা নষ্ট হচ্ছে বলে প্রতিবাদ চলতে থাকে নেটপাড়ায়। এই ঘটনায় আপত্তি জানায় বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কর্তৃপক্ষ (বিকেটিসি) এবং সেই মতো প্রশাসনকে চিঠিও লেখে তারা। 

মন্দির কমিটির চিঠি

চারধামের অন্যতম হল কেদারনাথ (Kedarnath)। ভক্তদের ভিড়ে চারধাম যাত্রার সময় এখানে তিল ধারণের জায়গা থাকেনা। পুণ্যার্থীদের বিশ্বাস, সাক্ষাৎ দেবাদিদেব মহাদেব বিরাজ করেন এই স্থানে। ভক্তির ভাব, আধ্যাত্মিকতার টানে বহু তীর্থযাত্রী এখানে এলেও, ইদানিং মন্দির চত্বরে অনেককেই, ভিডিও বা রিল বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে দেখা যাচ্ছে। যা নিয়েই বিতর্ক।


ধর্মীয় স্থানকে এভাবে পিকনিক স্পট বানানো যাবেনা, এই বলে সরব হতে দেখা গিয়েছে বহু স্থানীয় মানুষকে। তাঁরাও ভিডিও বার্তায় জানিয়েছেন, কোনও ভাবেই কেদারনাথের পবিত্রতা নষ্ট হতে দেওয়া যাবেনা। অন্যদিকে প্রশাসনকে চিঠি দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। অন্যদিকে মন্দির কর্তৃপক্ষের বক্তব্য, ‘‘মন্দির চত্বরে এ ভাবে ভিডিয়ো বা রিল তৈরি করে সমাজমাধ্যমে পোস্ট করায় বহু মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগছে। তা অবিলম্বে বন্ধ করা উচিত।’’ জানা গিয়েছে মন্দির কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পেয়ে পুলিশের বক্তব্য, ‘‘কেদারনাথ মন্দির চত্বরে কোনও ভিডিও বা রিল বানানো যাবে না। কড়া নজরদারি চালানো হবে। এই ধরনের কাজ বন্ধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ভিডিও বা রিল বানালে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।’’

তরুণ তরুণীর রিল

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক যুগলের ভিডিও। ভিডিও এর চিত্রনাট্য অনেকটা এরকম, হলুদ পাঞ্জাবি পরা এক তরুণ প্রার্থনা করছেন মন্দিরের দিকে তাকিয়ে। তাঁর পাশেই দাঁড়িয়ে রয়েছেন হলুদ শাড়ি পরা এক তরুণী। চোখ বন্ধ তরুণ চোখ খুলেই দেখেন তাঁর প্রেমিকা হাঁটু মুড়ে বসে আংটি হাতে তাঁকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন। এরপরেই পরস্পর গভীর আলিঙ্গনে আবদ্ধ হন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্ক শুরু হয় ধর্মীয় স্থানে এহেন আচরণ নিয়ে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Vishakha Fulsunge || India🇮🇳 (@ridergirlvishakha)

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kedarnath


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর