img

Follow us on

Monday, May 06, 2024

Nuclear Power Plant: দেশীয় প্রযুক্তিতে নির্মিত প্রথম পরমাণু চুল্লি কাজ শুরু করল, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

দেশীয় প্রযুক্তিতে নির্মিত ৭০০ মেগাওয়াটের পরমাণু চুল্লি কাজ শুরু করল

img

দেশীয় প্রযুক্তিতে নির্মিত প্রথম পরমাণু চুল্লি কাজ শুরু করল (সংগৃহীত ছবি)

  2023-09-04 12:14:57

মাধ্যম নিউজ ডেস্ক: দেশীয় প্রযুক্তিতে নির্মিত দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রটি (Nuclear Power Plant) কাজ শুরু করল। ভারতের মুকুটে এই নয়া পালক যুক্ত হওয়ায় ওই পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের (Nuclear Power Plant) সমস্ত কর্মী এবং বিজ্ঞানীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। নিজের এক্স হ্যান্ডেলে এই শুভেচ্ছা বার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী। দেশীয় প্রযুক্তিতে নির্মিত ৭০০ মেগাওয়াটের এই পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র (Nuclear Power Plant) গড়ে উঠেছে গুজরাটের কাকরারপাড়ে।

নিজের এক্স হ্যান্ডেলে এ নিয়ে কী লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি?

দেশীয় প্রযুক্তিতে নির্মিত এই পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের (Nuclear Power Plant) সমস্ত কর্মী এবং বিজ্ঞানীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নিজের এক্স হ্যান্ডেলে এবং তিনি লিখছেন, ‘‘ভারত আরেকটি মাইলফলক অর্জন করেছে। গুজরাটে দেশীয় প্রযুক্তিতে তৈরি প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট-৩ (Nuclear Power Plant) তাদের উৎপাদন শুরু করেছে। এ জন্য আমাদের বিজ্ঞানী ও কর্মীদের অভিনন্দন জানাই।’’ 

৩০ জুন থেকেই এই পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে (Nuclear Power Plant) বিদ্যুৎ উৎপাদনের কাজ শুরু হয়

জানা গিয়েছে, ৩০ জুন থেকেই বিদ্যুৎ উৎপাদনের (Nuclear Power Plant) কাজ শুরু হয় দেশীয় প্রযুক্তিতে নির্মিত এই পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে। জুলাই মাসে এই কাজ পৌঁছায় ৯০ শতাংশে। আরও জানা গিয়েছে, কাকরারপাড়ের নতুন এই পারমাণবিক ইউনিট ছাড়াও আরও দুটি ইউনিট সেখানে রয়েছে এবং অন্য দুটি ইউনিট (Nuclear Power Plant) থেকে মোট ২২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়।

আরও পড়ুন: লোকসভার ভোট কি এগিয়ে আসবে! "এক দেশ এক নির্বাচন" নিয়ে অনুরাগ ঠাকুর কী বললেন?

 

 দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Nuclear Power Plant


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর