img

Follow us on

Thursday, May 09, 2024

Mukesh Ambani: মুকেশ আম্বানির ওপর হামলার আশঙ্কা! জেড প্লাস নিরাপত্তার নির্দেশ সুপ্রিম কোর্টের

শীর্ষ আদালতের নির্দেশে বলা হয়, দেশে ও বিদেশে শুধু মুকেশই নন, গোটা পরিবার পাবেন জেড প্লাস নিরাপত্তা।

img

মুকেশ আম্বানি

  2023-03-01 19:22:43

মাধ্যম নিউজ ডেস্ক: এখন থেকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেতে চলেছেন ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani) ও তাঁর পরিবার। এমনই নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। সোমবার বিচারপতি কৃষ্ণা মুরারি ও আহসানুদ্দিন আমানুল্লার বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, "মুকেশ আম্বানিদের নিরাপত্তা নিয়ে অবশ্যই ঝুঁকি রয়েছে। আর তাই একটি নির্দিষ্ট এলাকা বা তাঁর বাড়ির চারপাশেই কেবল নিরাপত্তা সীমাবদ্ধ রেখে লাভ নেই। মুম্বই পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আম্বানির নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা নিয়ে নানা সূত্রে খবর পাওয়ার পরেই এই নির্দেশ শীর্ষ আদালতের। আম্বানিকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিতে হবে দেশে ও বিদেশে। ইতিমধ্যেই এই সিদ্ধান্ত কার্যকর করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রক ও মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুন: ৮০৫ জন শিক্ষকের চাকরি বাতিলে সম্মতি দিল কলকাতা হাইকোর্ট 

এতদিন মুকেশ আম্বানি (Mukesh Ambani) জেড ক্যাটাগরির নিরাপত্তা পেতেন। তাঁর স্ত্রী নীতা আম্বানি পেতেন ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। প্রসঙ্গত ২০২১ সালে মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে ২০টি জিলোটিন স্টিক উদ্ধার হয়েছিল। মিলেছিল হুমকি চিঠিও। এমনকি স্বাধীনতা দিবসের সময় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন মুকেশ। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে একাধিকবার এসেছিল হুমকি ফোন। তারপর থেকেই মুকেশ আম্বানির নিরাপত্তা্র বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিভিন্ন আদালত ঘুরে বিষয়টি পৌঁছয় সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের নির্দেশে বলা হয়, দেশে ও বিদেশে শুধু মুকেশই নন, গোটা পরিবার পাবেন জেড প্লাস নিরাপত্তা। অর্থাৎ আম্বানিদের সুরক্ষায় এখন থেকে আরও বেশি কম্যান্ডো নিয়োগ করা হবে। এই সুরক্ষা পেতে আনুমানিক মাসে ৩৩ লাখ টাকা খরচ হবে।

মঙ্গলবার, বিচারপতি কৃষ্ণা মুরারি এবং আহসানউদ্দিন আমানুল্লাহর একটি বেঞ্চ বলেছে যে মুকেশ আম্বানি (Mukesh Ambani) এবং তার পরিবার ভারতে থাকাকালীন মহারাষ্ট্র সরকার এবং স্বরাষ্ট্র মন্ত্রক তাদের নিরাপত্তা নিশ্চিত করবে। অপরদিকে, বিচারপতি কৃষ্ণা মুরারি এবং আহসানউদ্দিন আমানুল্লাহর বেঞ্চ আরও বলে যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত তাদের বিদেশ ভ্রমণের সময় মুকেশ আম্বানি ও তার পরিবারের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mukesh Ambani

Z security


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর