img

Follow us on

Tuesday, May 14, 2024

PM Modi: “ওরা সনাতন ধর্মকে মুছে দিতে চায়”, মধ্যপ্রদেশে প্রধানমন্ত্রীর নিশানায় ইন্ডি-জোট

"ওদের কৌশল হল ভারতের সংস্কৃতিকে আক্রমণ করা..." বিরোধী জোটকে আক্রমণ মোদির

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-09-14 16:06:34

মাধ্যম নিউজ ডেস্ক: “সনাতন ধর্মের ওপর খোলাখুলি আক্রমণ করছে বিরোধীরা। এই সনাতন ধর্মকে মুছে দিতে চায় ওরা।” বৃহস্পতিবার এই ভাষায়ই বিরোধীদের জোট ‘ইন্ডি’কে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিন ভোটমুখী মধ্যপ্রদেশের সাগর জেলার বিনার এক জনসভায় ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি বলেন, “বিরোধী জোট সনাতন ধর্মকে ধ্বংস করতে চাইছে। এই জোট সনাতন ধর্মের জন্য বিপজ্জনক। স্বামী বিবেকানন্দ, লোকমান্য তিলকরা যে ধর্ম থেকে অনুপ্রেরণা নিয়েছিলেন, এবার সেই ধর্মকে মুছে ফেলতে চান ইন্ডি জোটের সদস্যরা।”

"ওরা দেশের বিভাজন চায়"

প্রধানমন্ত্রী বলেন, “বিরোধী জোট এ ব্যাপারে প্রস্তাব গ্রহণ করেছে। ভারতের সংস্কৃতি, ঐতিহ্যকে ওরা শেষ করতে চায়। ওরা দেশের বিভাজন চায়।” তিনি (PM Modi) বলেন, “সম্প্রতি ওরা মুম্বইয়ে বৈঠক করেছে। আমার মনে হয়, রাজনৈতিক কৌশল ও অহঙ্কারী জোট কীভাবে চালানো হবে, তা নিয়ে আলোচনা করেছে। গোপন অ্যাজেন্ডা নিয়েও তাঁদের সিদ্ধান্ত হয়েছে। সেই কৌশল হল ভারতের সংস্কৃতিকে আক্রমণ করা। তাঁরা ভারতীয়দের বিশ্বাসকে শেষ করে দিতে চায়। যে বিশ্বাস ভারতে হাজার হাজার বছর ধরে একতা দিয়েছে।”

"সনাতন-বিরোধীদের সম্পর্কে সচেতন হতে হবে"

সনাতন ধর্মকে যাঁরা মুছে ফেলতে চাইছেন, তাঁদের এই মনোভাব যাতে না থাকে, তার ব্যবস্থা করতে হবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী (PM Modi)। সনাতন ধর্মাবলম্বী-বিরোধীদের সম্পর্কে জনগণকে সতর্কও করে দেন প্রধানমন্ত্রী। সম্প্রতি সনাতন ধর্মকে ‘কুষ্ঠ ও এইচআইভির মতো রোগ, যা সামাজিক ব্যাধি হিসেবেও পরিচিত’ বলে উল্লেখ করেছিলেন ডিএমকে নেতা এ রাজা। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে ডিএমকে নেতা উদয়নিধি স্ট্যালিনও সনাতন ধর্মকে নির্মূল করার ডাক দিয়েছিলেন।

তিনি বলেছিলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্তি ঘটানো দরকার। আমরা ডেঙ্গি, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটি নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। সনাতন শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।” ডিএমকে ইন্ডি-জোটের সদস্য। রাজনৈতিক মহলের মতে, সেই কারণেই ইন্ডি-জোটকে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী (PM Modi)।

আরও পড়ুুন: “এটা চোরেদের জোট”, ‘ইন্ডিয়া’-কে ফের নিশানা শুভেন্দুর

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

PM Modi

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর