img

Follow us on

Friday, May 03, 2024

Odisha Train Accident: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ২৩৩, আহত ৯০০-র বেশি

Coromandel Express: ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্রের, ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী, চালু হেল্পলাইন...

img

ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে করমণ্ডল এক্সপ্রেস। চলছে উদ্ধারকাজ। (ছবি-এএনআই)

  2023-06-03 09:40:40

মাধ্যম নিউজ ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় (Odisha Train Accident) লাফিয়ে লাফিয়ে বাড়ছে হতাহতের সংখ্যা। শনিবার সকাল পর্যন্ত এই, ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৩৩ জনের। এমনটাই জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জানা। আহতের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। রাতভর উদ্ধার অভিযান চলার পর একাধিক কামরা থেকে উদ্ধার হয়েছে মৃতদেহ। অনেককেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ফলে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

২৩টির মধ্যে করমণ্ডলের ১৫টি কামরা লাইনচ্যুত

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যে ছ’টা নাগাদ ওড়িশার বালাসোর স্টেশন ছাড়ে করমণ্ডল এক্সপ্রেস। এর কিছুটা দূরেই বাহানগা বাজার রেল স্টেশন। সেখানেই ১২৮৪১ আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত হয়ে যায় (Odisha Train Accident)। ২৩টি কামরার মধ্যে ১৫টি কামরা লাইন থেকে ছিটকে পড়ে পাশের ডাউন লাইনে। ট্রেনের বি২, বি৩, বি৪, বি৫, বি৬, বি৭, বি৮, বি৯, এ১ এবং এ২ কামরা উলটে যায়। এছাড়া ট্রেনের ইঞ্জিন এবং বি১ কামরাটি লাইন থেকে ছিটকে যায়। এর তীব্রতা এতটাই জোরালো ছিল যে পাশের লাইনে থাকা বেঙ্গালুরু-হাওড়া ডাউন যশবন্তপুর হামসফর এক্সপ্রেসেরও ৩-৪টি কামরা লাইনচ্যুত হয়। দুর্ঘটনার অভিঘাত এতটাই বড় ছিল যে, করমণ্ডলের কয়েকটি কামরা কার্যত ছিটকে গিয়ে পড়ে পাশের নয়ানজুলিতে।

শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। দুর্ঘটনায় (Odisha Train Accident) নিহতদের ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা এবং অল্প আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আজ রাজ্যজুড়ে শোকপালনের কথা ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক। আজ দুর্ঘটনাস্থলে যাবেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। গতকালই তিনি উচ্চপর্যায়েত তদন্তের নির্দেশ দিয়েছেন। রেলের তরফে ইতিমধ্য়েই দুর্ঘটনাগ্রস্থ কামরাগুলিকে সরানোর কাজ শুরু হয়েছে। আহতদেরকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

train accident

news in bengali

odisha train derailment

coromandel express derailment

coromandel express

shalimar-chennai coromandel express


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর