img

Follow us on

Friday, May 17, 2024

LPG Price Cut: ফের সস্তা রান্নার গ্যাস! ১৫৭ টাকা কমল সিলিন্ডারের দাম, কারা লাভবান হবেন?

গৃহস্থ্য় গ্যাসের পর মোদি সরকার দাম কমাল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারেরও

img

সস্তা হল গ্যাস।

  2023-09-01 16:10:18

মাধ্যম নিউজ ডেস্ক: মাসের শুরুতেই  ফের দাম কমল এলপিজি গ্যাসের(LPG Cylinder)। শুক্রবার ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাসের দাম ১৫৭ টাকা কমানোর সিদ্ধান্ত নিল রাষ্ট্রায়াত্ত সংস্থাগুলি। দিন দু’য়েক আগেই গৃহস্থলী গ্যাসের দাম এক ধাক্কায় ২০০ টাকা কমানোর কথা ঘোষণা করে কেন্দ্র। আর ১ সেপ্টেম্বর থেকে বাণিজ্যিক গ্যাসের দাম (Commercial LPG cylinder prices) কমল দেড়শ টাকার বেশি।

কোথায় কত গ্যাসের দাম

কলকাতায় আজ , শুক্রবার থেকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হল ১৬৩৬ টাকা। গতমাসে কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৮০২.৫০ টাকা।এদিকে দিল্লিতে ১৯ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম আজ থেকে হল ১৫২২.৫ টাকা। গতকাল পর্যন্ত এই সিলিন্ডারের দাম ছিল ১৬৮০ টাকা। চেন্নাইয়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হল ১৬৯৫ টাকা। এর আগে গতমাসে চেন্নাইতে ১৯ কেজি ওজনের গ্যাস সিলিন্ডারের দাম ছিল ১৮৫২.৫০। মুম্বইয়ে বাণিজ্যিক সিলিন্ডারের দাম হয়েছে ১৪৮২ টাকা। গতমাসে সেই দাম ছিল ১৬৪০.৫০ টাকা। এর আগে গত ১ এপ্রিল ও মে মাসেও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমেছিল। মে মাসে ১৭১.৫০ টাকা দাম কমেছিল ১৯ কেজি ওজনের গ্যাসের। 

আরও পড়ুন: করছে সরকারি চাকরি! তিন দশক ধরে গা ঢাকা দেওয়া আট জঙ্গি গ্রেফতার কাশ্মীরে

সম্প্রতি রাখির দিনে দেশবাসীকে রান্নার গ্যাসের দামে প্রায় দুশো টাকা ছাড় দিয়েছিল কেন্দ্র। সরকার জানিয়েছিল, প্রতি সিলিন্ডারে সরকার ২০০ টাকা করে ভর্তুকি দেবে। শুধু তাই নয়, উজ্জ্বলা যোজনার আওতায় থাকা পরিবারগুলির জন্য আরও বড় ঘোষণা করেছিল মোদি সরকার। উজ্জ্বলা যোজনার আওতায় সিলিন্ডার পিছু ৪০০ টাকা ভর্তুকি পাবেন গ্রাহকরা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানিয়েছিলেন, রাখি এবং ওনাম উপলক্ষে রান্নার গ্যাসের দাম ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। এই উৎসবে মা-বোনেদের ‘স্নেহ উপহার’ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান তিনি। অন্য দিকে, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানান, নতুন করে আরও ৭৫ লক্ষ মহিলাকে উজ্জ্বলা যোজনার আওতায় আনা হবে। মঙ্গলবারের পর দিল্লিতে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমে হয় ৯০৩ টাকা। উজ্জ্বলা প্রকল্পের আওতায় যাঁরা রান্নার গ্যাস কিনছেন, তাঁরা সিলিন্ডার প্রতি ৭০৩ টাকা করে দিচ্ছেন।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

LPG

price cut

LPG COMMERCIAL CYLINDER

Gas Cylinders

Domestic Gas


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর