img

Follow us on

Friday, May 03, 2024

Lok Sabha Election 2024: ভোট শেষ হতেই উত্তাল মণিপুর, ভাঙা হল ইভিএম, চলল গুলি, হবে পুনর্নির্বাচন

প্রথম দফার ভোট শেষ হেতেই উত্তপ্ত মণিপুর!

img

মণিপুরে ভাঙা হল ইভিএম। সংগৃহীত চিত্র।

  2024-04-21 14:03:54

মাধ্যম নিউজ ডেস্ক: প্রথম দফার ভোট (Lok Sabha Election 2024) শেষ হতেই উত্তাল হয়ে উঠল মণিপুর। ফের একবার সংবাদ মাধ্যমে হিংসার খবর উঠে এলো। দুষ্কৃতীরা ইভিএম ভেঙে ফেলেছে বলে জানা গিয়েছে। ফলে আরও একবার নির্বাচন করতে হবে। ঘটনার পর মণিপুরের মুখ্য নির্বাচনী আধিকারিক ১১টি পোলিং বুথে পুনর্নির্বাচন ঘোষণা করেছে। আগামী ২২ এপ্রিল হবে ফের ভোট গ্রহণ। ঘটনায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয়েছে এলাকায়। 

নির্বাচন কমিশন সূত্রে বক্তব্য (Lok Sabha Election 2024)

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, "মণিপুরের ১১টি বুথের ভোট (Lok Sabha Election 2024) বাতিল করা হয়েছে। এখানে নতুন করে আবার ভোট নেওয়া হবে। আগামী ২২ এপ্রিল সোমবার নেওয়া হবে এই ভোট। যে যে কেন্দ্রগুলিতে ভোট নেওয়া হবে সেই কেন্দ্রগুলি হল, খুরাই কেন্দ্রের মৌরাংকাম্পু সাজেব, থংগাম লেইকাই বুথ, ক্ষেত্রীয়গাঁওয়ের চারটি বুথ, পূর্ব ইম্ফলের একটি বুথ, উরিপোকে তিনটি এবং পশ্চিম ইম্ফলের একটি বুথে আরেকবার ভোট গ্রহণ করা হবে।"

ঘটনা কী ঘটেছিল?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মণিপুরের নির্বাচনী (Lok Sabha Election 2024) বুথগুলি গত শুক্রবার তীব্র অশান্ত হয়। বুথ দখল থেকে শুরু করে ইভিএম লুট, ভাঙচুরের ঘটনা সবই ঘটেছে। এমনকী গুলি চলে বলেও জানা গিয়েছে। এখানে মোট ৭২ শতাংশ ভোট পড়েছে।

আরও পড়ুনঃ গরমে ছুটি নয়, তীব্র তাপপ্রবাহে স্কুলের সময় এগিয়ে এনেছে ঝাড়খণ্ড সরকার

কংগ্রেসের বক্তব্য

প্রসঙ্গত উল্লেখ্য শনিবার দিনেই কংগ্রেসের পক্ষ থেকে ৪৭টি বুথে পুনরায় নির্বাচনের (Lok Sabha Election 2024) দাবি করা হয়েছে। এই বুথগুলিতে ব্যাপক ছাপ্পা, রিগিং এবং বুথ দখল করা হয়েছে। মণিপুর কংগ্রেসের সভাপতিকে মেঘচন্দ্র বলেছেন, “মণিপুরের মধ্যস্থ নির্বাচনী এলাকার ৩৬টি ভোট কেন্দ্র এবং মণিপুরের বাইরে মোট ১১টি ভোট কেন্দ্রে পুনরায় ভোটের দাবিতে মুখ্য নির্বাচনী অফিসারের কাছে আমরা অভিযোগ দায়ের করেছি ৷”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bengali news

Manipur

Lok Sabha Election 2024

news in bengali

General Election


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর