img

Follow us on

Sunday, May 05, 2024

Kanwar Yatra 2023 : কাঁধের বাঁকের একদিকে মা, অন্যদিকে গঙ্গাজল! কানওয়ার যাত্রায় বিরল দৃশ্য

ভাইরাল ভিডিও! 'শ্রবণ পিতৃভক্তি নাটক'-এর কথা মনে করালেন হরিদ্বারে শিবভক্ত যুবক 

img

মাকে নিয়ে কানওয়ার যাত্রায় যুবক।

  2023-07-06 16:38:50

মাধ্যম নিউজ ডেস্ক: বাঁকের একদিকে বসে আছেন মা। অন্যদিকে তিন কলসী গঙ্গার জল। দুই দিকেই রয়েছে ভারসাম্য। আর এভাবেই ব্যস্ত রাস্তা দিয়ে দীর্ঘপথ এগিয়ে যাচ্ছেন শিবভক্ত এক যুবক। কানওয়ার যাত্রার এই ছবি সকলের চোখে জল এনে দিয়েছে। ছেলের বাঁকে তীর্থযাত্রায় চলেছেন মা। ছেলের কাছে শিবের ভক্তি আর মায়ের ভালবাসা দুইই সমান। দৃষ্টিশক্তিহীন বাবা-মাকে কাঁধে করে তীর্থযাত্রায় নিয়ে গিয়েছিলেন শ্রবণ। কানওয়ার যাত্রায় (Kanwar Yatra 2023) হরিদ্বারের এই ছবি সেই 'শ্রবণের পিতৃভক্তি নাটক'-এর কথা মনে পড়িয়ে দিল।

চলছে কানওয়ার যাত্রা

জুলাইয়ের ৪ তারিখ থেকে শুরু হয়েছে কানওয়ার যাত্রা (Kanwar Yatra 2023)। ১৫ জুলাই পর্যন্ত তা চলবে। ধর্মীয় এই সমাবেশে এ বছর আনুমানিক ২০ লক্ষ শিবভক্ত যোগ দেবেন। বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা কানওয়ারা যাত্রায় যোগ দিচ্ছেন। কানওয়ার যাত্রার বিভিন্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ধরা পড়ছে। সেরকমই এক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, হরিদ্বার থেকে বাঁকের এক দিকে মা-কে এবং অন্যদিকে পরিত্র গঙ্গা জল নিয়ে হেঁটে চলেছেন এক ভক্ত। অন্য ভক্তদের সঙ্গেই হেঁটে চলেছেন ওই তীর্থযাত্রী। এখনও পর্যন্ত ওই ভিডিও ৪২ হাজারের বেশি মানুষ দেখেছেন। লাইক পড়েছে ১৮০০-র বেশি।

আরও পড়ুুন: "যারা চোর-ডাকাত, তাদের টিকিট দিয়েছে দল", বিস্ফোরক রাজ্যের প্রাক্তন মন্ত্রী

প্রশংসা নেটিজেনদের

বছরের এই সময়ে লাখ লাখ হিন্দু পুন্যার্থী গঙ্গা নদীর পবিত্র জল আনার জন্য উত্তরাখণ্ডের হরিদ্বার, গৌমুখ, গঙ্গোত্রী এবং বিহারের সুলতানগঞ্জে তীর্থযাত্রা করেন। কাতারে-কাতারে শিবভক্ত বাঁকে জল নিয়ে রাস্তায় হেঁটে চলেন। সম্প্রতি সেই কানওয়ার যাত্রায় (Kanwar Yatra 2023) দেখা মিলল সম্পূর্ণ অন্য এক ছবি মাকে বাঁকে করে তীর্থে নিয়ে যাওয়ার ভিডিয়ো মন জয় করে নিয়েছে সকলের। কেউ প্রতিক্রিয়া জানিয়েছেন, 'হর হর মহাদেব'। আবার কেউ লিখেছেন, 'জয় হো'। আবার জোড় হাতের ইমোজি দিয়ে যুবকের এই মহৎ কাজকে সম্মান জানিয়েছেন নেটিজেনদের একাংশ। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।   

Tags:

Madhyom

bangla news

Ganga water

Kanwar Yatra 2023

Young Man Carrying Mother

Haridwar Pilgrimage


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর