img

Follow us on

Friday, May 03, 2024

WhatsApp: হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ‘এইচডি’ কোয়ালিটির ভিডিও! শীঘ্রই আসছে আপডেট

নতুন সংস্করণে হোয়াটসঅ্যাপ কেমন হতে চলেছে জানুন

img

প্রতীকী ছবি।

  2023-08-31 09:34:25

মাধ্যম নিউজ ডেস্ক: হোয়াটসঅ্যাপে লো-রেজোলিউশনের ছবি পাঠানোর দিন শেষ হতে চলেছে! কারণ, খুব শীঘ্রই ব্যবহারকারীদের হাই-ডেফিনেশন বা এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর সুবিধা দিতে চলেছে এই মেসেজিং সংস্থা। 

বিশ্বজুড়ে কোটি কোটি ব্যবহারকারীদের সুবিধার্থে মাঝেমধ্যেই বিভিন্ন আপডেট ও ফিচার্স নিয়ে হাজির হয় মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এবারও এক অত্যন্ত প্রয়োজনীয় ফিচার্স নিয়ে হাজির হলো তারা। এতদিন, হোয়াটসঅ্যাপে কেবলমাত্র তদিন পর্যন্ত ৪৮০ পিক্সেলের ভিডিও পাঠানোর সুযোগ পেতেন ইউজাররা। এতে ছবির গুণগতমান ভালো হতো না। জানা গিয়েছে, নতুন এই সুবিধার ফলে ব্যবহারকারীরা চাইলেই ছবির পাশাপাশি হোয়াটসঅ্যাপে সর্বোচ্চ ৭২০ পিক্সেল রেজোলিউশন পর্যন্ত ভিডিয়ো আদান-প্রদান করতে পারবেন। এর ফলে হোয়াটসঅ্যাপের কার্যকারিতা আরও কয়েকগুণ বৃদ্ধি পাবে বলে দাবি করা হচ্ছে। 

কেমন এই পরিষেবা (WhatsApp)?

আমরা জানি, বর্তমান যুগে সামজিক গণমাধ্যমগুলির মধ্যে হোয়াটসঅ্যাপ (WhatsApp) অন্যতম জনপ্রিয়। অফিস, ব্যাঙ্ক, ব্যবসায়িক প্রতিষ্ঠানের অনেক কাজ এখন হোয়াটসঅ্যাপের মাধ্যমে হয়ে থাকে। তবে সাধারণত খুব বেশি ভারী বা হাই রেজোলিউশন যুক্ত ছবি, ভিডিও আদান প্রদানে একাটা সীমাবদ্ধতার ব্যাপার ছিল আগে। তাই গতির সঙ্গে তাল মিলিয়ে গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দিতে, এই উন্নত রেজোলিউশন ছবির পাশাপাশি উন্নত মানের ভিডিও পাঠানো বিষয়ে বিশেষ পরিষেবার কথা ভাবা হয়েছে।

কীভাবে চলবে এই পরিষেবা?

এই নতুন সুবিধা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এই নতুন পরিষেবা অ্যাপের মধ্যে এইচডি আইকনের ক্লিক করলে ৭২০ পিক্সেল ভিডিও আপলোড হতে পারবে। তবে ১০৮০ পিক্সেলের ছবি বা ফটো আপলোড করার মতন এখনও পরিষেবা চালু হয়নি বলে জানা গিয়েছে। গত এক সপ্তাহ আগেই হোয়াটসঅ্যাপে (WhatsApp) এইচডি কোয়ালিটির ছবি (HD Image) পাঠানোর বিশেষ পরিষেবা সমস্ত গ্রাহকদের জন্য চালু করা হয়েছে। এবার ছবির পাশাপাশি পাঠানো যাবে উন্নত মানের ভিডিও। 

হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস রিপ্লাইতে অবতার

হোয়াটসঅ্যাপে (WhatsApp) অবতার ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা অর্জন করছে। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ভবিষ্যতে অবতার দিয়ে রিপ্লাই দেওয়া যাবে। WhatsApp beta for Android 2.23.18.9- ভার্সানে পাওয়া যাবে নতুন ফিচারের সুবিধা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

WhatsApp

bangla news

Bengali news

hd quality


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর