img

Follow us on

Friday, May 17, 2024

Emmanuel Macron: দিল্লিতে কাওয়ালি গানে মাতলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রঁ

কাওয়ালি গানে মজলেন ফরাসি প্রেসিডেন্ট...

img

দিল্লির নিজামউদ্দিন দরগাতে ফরাসি প্রেসিডেন্ট (সংগৃহীত ছবি)

  2024-01-28 09:56:36

মাধ্যম নিউজ ডেস্ক: প্রজাতন্ত্র দিবসে ভারত সফরে এসেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রঁ (Emmanuel Macron)কেই বসে বসে কাওয়ালি উপভোগ করতে দেখা গেল। শুক্রবার রাতেই দিল্লির নিজামউদ্দিন দরগা পরিদর্শন করেন তিনি। তখনই তাঁকে কাওয়ালিতে মেতে উঠতে দেখা যায়। ইতিমধ্যে ফরাসি প্রেসিডেন্টের এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়েছে।

দরগাতে ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে ছিলেন ভারতের বিদেশমন্ত্রী

প্রশাসনের তরফ থেকে জানা গিয়েছে, শুক্রবারে রাত প্রায় সাড়ে ন'টার একটু পরে নিজামউদ্দিন দরগা পরিদর্শনে যান ফরাসি প্রেসিডেন্ট (Emmanuel Macron) সেখানে প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় কাটান তিনি। ওই দরগায় মানুষজনের সঙ্গে আলাপচারিতাও করতে দেখা যায় তাঁকে। সেখানে তাঁর সঙ্গে সারাক্ষণ হাজির ছিলেন ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর।

২৬ জানুয়ারি ইমানুয়েল মাক্রঁর সম্মানে নৈশভোজ দেন রাষ্ট্রপতি

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার পরেই নিজামুদ্দিন দরগাতে গিয়েছিলেন ইমানুয়েল মাক্রঁ (Emmanuel Macron) ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের প্রধান অতিথি হিসেবে এবার তিনি হাজির ছিলেন এবং কর্তব্যপথের কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। চলতি বছরে ফরাসি সেনারও একটি দল কুচকাওয়াজে অংশগ্রহণ করে কর্তব্যপথে। ২৬ জানুয়ারি ফরাসি প্রেসিডেন্টের সম্মানে একটি নৈশ ভোজের আয়োজন করা হয়েছিল রাষ্ট্রপতি ভবনে। প্রসঙ্গত, ২৬ জানুয়ারি ভারতীয় পড়ুয়াদের জন্য বড় উপহারও ঘোষণা করেন ফরাসি প্রেসিডেন্ট। প্রায় ৩০ হাজার ছাত্র-ছাত্রী আগামী কয়েক বছরে ফ্রান্সে উচ্চ শিক্ষার সুযোগ পাবেন।

 

আরও পড়ুন: পদ্ম শিবিরে ফিরছেন নীতীশ, মন্ত্রিসভায় কারা?

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Emmanuel macron

Hazrat Nizamuddin Aulia Dargah

Foreign Minister Mr. S. Jaishankar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর