img

Follow us on

Sunday, May 05, 2024

Chardham Yatra: প্রবল তুষারপাতে সাময়িকভাবে বন্ধ চারধাম যাত্রা! ফের কবে শুরু?

জানা গিয়েছে, উত্তরাখণ্ডের চামোলিতে ধস নেমেছে

img

চারধাম

  2023-04-30 17:58:36

মাধ্যম নিউজ ডেস্ক: চারধাম যাত্রা (Chardham Yatra) আপাতত বন্ধ করল উত্তরাখণ্ড সরকার। উত্তর ভারত জুড়ে খারাপ আবহাওয়া এবং তুষারধসের জেরে আপাতত আর এগোতে দেওয়া হচ্ছে না পুণ্যার্থীদের। সূত্রের খবর, শ্রীনগরে আটকে দেওয়া হয়েছে তাঁদের। জানা গিয়েছে, উত্তরাখণ্ডের চামোলিতে ধস নেমেছে। বন্ধ করে দেওয়া হয়েছে বদ্রীনাথ হাইওয়ে। গাড়ি যাতায়াতের পথও সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। চামোলি পুলিশ জানিয়েছে, স্থানীয় বাজপুর এলাকায় ধস নামে। যার জেরে অবরুদ্ধ হয়ে পড়েছে বদ্রীনাথ হাইওয়ে। এই পথ ধরেই তীর্থযাত্রীদের গাড়ি যায়। ফলে সেই রাস্তা খালি না হওয়া পর্যন্ত আটকে পড়েছেন যাত্রীরা। সকলেই বদ্রীনাথ এবং কেদারনাথের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। খারাপ আবহাওয়ার জেরে শ্রীনগর থেকে তাঁদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। বহু মানুষের সঙ্গে সেখানে স্থানীয় প্রশাসনের তরফে রাতে থাকার বন্দোবস্তও করা হয়েছে। 

যাত্রা শুরু কবে হল

অক্ষয় তৃতীয়ার দিন অর্থাৎ গত ২২ এপ্রিল থেকে শুরু হয়েছে এ বছরের চারধাম যাত্রা (Chardham Yatra)। প্রতি বছর এই পবিত্র তিথিতেই শুরু হয় চারধাম যাত্রা (Chardham Yatra)। গঙ্গোত্রী, যমুনোত্রীর দরজা সেদিন থেকেই খুলে দেওয়া হয়েছে। কেদারনাথ ধামের দরজা খুলেছে গত ২৫ এপ্রিল থেকে। বদ্রীনাথে ভক্তদের প্রবেশ করতে দেওয়া হয়েছে গত ২৭ এপ্রিল থেকে।

প্রবল তুষারপাত বদ্রীনাথে 

এদিকে, বদ্রীনাথ ধামে প্রবল তুষারপাত চলছে। IMD-র পূর্বাভাস মোতাবেক ৩০ এপ্রিল এবং ১ মে বদ্রীনাথ এবং কেদারনাথে তুষারপাত চলবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চারধামের (Chardham Yatra) এই দুই ধামে যাত্রা বন্ধ রাখা হয়েছে। হাজার হাজার পুণ্যার্থী দর্শনের জন্য জোড়ো হয়েছিলেন। কিন্তু, আবহাওয়ার জেরে হতাশ হয়ে পড়েছেন সকলেই।

ফের কবে শুরু হবে যাত্রা

উত্তরাখণ্ড সরকার জানাচ্ছে, আবহাওয়া কিছুটা পরিষ্কার হলে আগামী ৪ মে থেকে ফের কেদারনাথের উদ্দেশ্যে রওনা দিতে পারেন পুণ্যার্থীরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Uttarakhand

Snowfall

Chardham Yatra


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর