img

Follow us on

Friday, May 17, 2024

Mann Ki Baat: বিজেপির উদ্যোগে রমজান মাসেই বেরোবে মোদির ‘মন কি বাত’-এর উর্দু সংকলন

বইটিতে মন কি বাত-এর বাছাই করা ১২টি ভাষণ লিপিবদ্ধ হবে...

img

ফাইল ছবি।

  2023-03-24 13:50:04

মাধ্যম নিউজ ডেস্ক: সিংহভাগ দেশবাসীর চোখের মণি তিনি। মুসলিম সমাজেও রয়েছে তাঁর তুঙ্গ জনপ্রিয়তা। এসব কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মন কি বাত (Mann Ki Baat) রেডিও অনুষ্ঠানের ভাষণ নিয়ে উর্দু ভাষায় লেখা দেড়শো পাতার বই প্রকাশ করছে উত্তর প্রদেশের বিজেপি (BJP)। শুক্রবারই শুরু হয়েছে রমজান মাস। পবিত্র ইদ পালিত হবে এ মাসেই। সেই কারণেই বই প্রকাশের জন্য বেছে নেওয়া হয়েছে পবিত্র এই মাসটিকেই। বইটিতে মন কি বাত-এর বাছাই করা ১২টি ভাষণ লিপিবদ্ধ হবে। প্রতিটি ভাষণেই রয়েছে মুসলিম সমাজের উন্নয়নে প্রধানমন্ত্রীর ভাবনার কথা। নাম ‘ওয়াজির-এ-আজম জনাব নরেন্দ্র মোদি কে মন কি বাত’। উর্দু ভাষায় ওয়াজির-এ-আজম শব্দের অর্থ হল প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত (Mann Ki Baat)...

‘বিজেপি মুসলিম বিরোধী’— কৌশলে এই তত্ত্ব প্রচার করেছেন বিরোধীরা। তার জেরে মুসলিমদের একাংশ ভুল বুঝছেন পদ্ম শিবিরকে। মুসলিমদের এই অংশের মন পেতে গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা মুসলিম অধ্যুষিত এলাকায় যাতায়াত বাড়িয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রীও দলকে সব ধর্মের গরিব মানুষের মধ্যে দলের প্রভাব বাড়ানোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর সেই নির্দেশ মেনে দরিদ্রতম মুসলমানদের নিয়ে সম্মেলনও করেছে বিজেপির উত্তর প্রদেশ শাখা। দেশের মুসলমান সমাজের উন্নতিকল্পে গুচ্ছ উন্নয়ন ভাবনার কথা প্রকাশ্যে এসেছে প্রধানমন্ত্রীর মন কি বাত-এর (Mann Ki Baat) বিভিন্ন পর্বে।

আরও পড়ুুন: মমতার পাল্টা ধর্নায় বিজেপি, পঞ্চায়েত ভোটের আগে রয়েছে গুচ্ছ কর্মসূচিও

রেডিওয় শোনা সেই ভাষণগুলিকেই দুই মলাটের মধ্যে আনার পরিকল্পনা করেছে যোগী আদিত্যনাথের রাজ্যের বিজেপি। উত্তর প্রদেশে লোকসভার আসন রয়েছে ৮০টি। প্রতিটি লোকসভা কেন্দ্রেই বিলি করা হবে প্রধানমন্ত্রীর ভাষণ সম্বলিত সেই বই। রমজান মাসেই বড় করে অনুষ্ঠান করে প্রকাশ করা হবে ‘ওয়াজির-এ-আজম জনাব নরেন্দ্র মোদি কে মন কি বাত’। ২০২৪ সালে লোকসভা নির্বাচন। চারশোরও বেশি আসনের টার্গেট নিয়েছেন বিজেপির ভোট ম্যানেজাররা। যেহেতু উত্তর প্রদেশে লোকসভার আসন সব চেয়ে বেশি, তাই এই রাজ্যকেই পাখির চোখ করেছেন বিজেপি নেতৃত্ব। সেই কারণেই সমাজের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছতে চাইছে পদ্ম শিবির। রাজনৈতিক মহলের ধারণা, সেই কারণেই প্রধানমন্ত্রীর ভাষণ সম্বলিত বই (Mann Ki Baat) প্রকাশের পরিকল্পনা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Uttar Pradesh

PM Modi

Bengali news

Mann ki Baat

Muslims

bangla news    


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর