img

Follow us on

Friday, May 17, 2024

Lok Sabha Elections 2024: “৪০০ আসনে জিতবে বিজেপি”, প্রার্থী হয়েই বললেন রবি কিষান

কাশীর পর সব চেয়ে গুরুত্বপূর্ণ আসনে আমি প্রার্থী হয়েছি...

img

বিজেপির তারকা প্রার্থী রবি কিষান।

  2024-03-03 13:12:52

মাধ্যম নিউজ ডেস্ক: তাঁর ওপর আস্থা রাখায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন ভোজপুরি চিত্রতারকা রবি কিষান (Lok Sabha Elections 2024)। আসন্ন লোকসভা নির্বাচনে গোরক্ষপুর কেন্দ্রে ফের তাঁকেই পদ্ম-প্রার্থী করা হয়েছে। ২০১৯ সালেও এই আসনে জয়ী হয়েছিলেন তিনি। এবার জিতলে তিনি হবেন গোরক্ষপুর লোকসভা কেন্দ্রের দ্বিতীয়বারের প্রার্থী।

প্রথম দফার প্রার্থী তালিকা

শনিবার প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। তাতে নাম রয়েছে ১৯৫ জনের। এই তালিকায় রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামও। বারাণসী কেন্দ্র থেকে এবারও প্রার্থী করা হয়েছে তাঁকে। ২০১৪ সালে এই আসন থেকে জিতেই প্রধানমন্ত্রী হয়েছিলেন মোদি। সেবার (Lok Sabha Elections 2024) তিনি হারিয়েছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে। পরের লোকসভা নির্বাচনে মোদি ধরাশায়ী করেছিলেন সমাজবাদী পার্টির শালীনি যাদবকে।

কী বললেন চিত্রতারকা?

গোরক্ষপুরে তাঁকে ফের প্রার্থী করায় বিজেপির তারকা প্রার্থী রবি কিষান বলেন, “আমি আন্তরিকভাবে আমাদের দলের শীর্ষ নেতৃত্বকে ধন্যবাদ জানাতে চাই। কাশীর পর সব চেয়ে গুরুত্বপূর্ণ আসনে আমায় দ্বিতীয়বার প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছেন তাঁরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং গোটা বিজেপিকে আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। তাঁদের বিশ্বাসের মর্যাদা আমি রাখব।” তিনি বলেন, “বিজেপি এবার ৪০০ আসনে জয়ী হবে। গোরক্ষপুর আসন ইতিহাস রচনা করবে।” গোরক্ষপুর আসনটি বিজেপির গড়। এই লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে গোরক্ষপুর বিধানসভা কেন্দ্র। ২০১৭ সাল থেকে এই কেন্দ্রে জিতে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্বয়ং।

আরও পড়ুুন: ‘‘তৃতীয়বারের জন্য কাশীর ভাই ও বোনেদের সেবা করতে আমি উদগ্রীব’’, বললেন মোদি

উনিশের লোকসভা নির্বাচনেই প্রথমবারের জন্য প্রার্থী হন রবি কিষান। সেবার তিনি তিন লাখ ভোটে পরাস্ত করেছিলেন সমাজবাদী পার্টির প্রার্থী রামভাউল নিষাদকে। প্রার্থী বাছাই করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে শুক্রবার বৈঠকে বসেছিলেন বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি। প্রথম দফার প্রার্থী তালিকা ঠিক হয় সেখানেই। এই তালিকায় নাম রয়েছে ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রীরও। দুই প্রাক্তন মুখ্যমন্ত্রীও রয়েছেন প্রথম (Lok Sabha Elections 2024) দফার এই তালিকায়। তালিকায় রয়েছেন অমিত শাহ, রাজনাথ সিংহের মতো বিজেপির হেভিওয়েট নেতারাও।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

 

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

lok sabha

news in bengali

Lok Sabha Elections 2024

Elections 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর