img

Follow us on

Monday, May 20, 2024

Moustache: তাগড়াই গোঁফের কেরামতি! টেনে নিয়ে গেলেন যাত্রী সহ আস্ত একটি টোটো!

গোঁফ দিয়ে যায় চেনা! চিনে নিন 'গোঁফদা' ওরফে অশোক মাহাতোকে

img

নিজের বাড়িতে অশোক মাহাতো ওরফে গোঁফদা। নিজস্ব চিত্র

  2023-08-22 17:10:47

মাধ্যম নিউজ ডেস্ক: 'গোঁফের আমি, গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা।’ সুকুমার রায়ের বিখ্যাত ছড়া ‘গোঁফচুরি’র শেষ দুটি লাইনের কথা মনে করিয়ে দিলেন বাংলারই এক ব্যক্তি। ছোট থেকেই গোঁফ (Moustache) রাখা তাঁর সখ। গোঁফের জন্য স্ত্রীর সঙ্গে একাধিক বার ঝগড়াও হয়েছে। তবে নিজের সখ মেটাতে সব কিছু উপেক্ষা করে এগিয়ে চলেছেন এলাকার 'গোঁফদা' ওরফে অশোক মাহাতো। পেশায় একজন টোটো চালক। তবে তার গোঁফের কেরামতি দেখলে অবাক হতে হয়। গোঁফ দিয়েই তিনি তুলে ফেলছেন বাটখারা, ইট। গোঁফ দিয়েই টেনে আনছেন টোটো। যা দেখে স্তম্ভিত এলকার মানুষজন।

গোঁফ (Moustache) দিয়ে টানলেন যাত্রী সহ টোটো

অশোক মাহাতো প্রথমে তার গোঁফ দিয়ে দু'টি এক কেজির বাটখারা চাগিয়ে তোলেন। পরবর্তীতে বাটখারার বদলে জায়গা নেয় দু'টি আস্ত ইট। যে ইটের ওজন প্রায় ১০ কেজির কাছাকাছি। সফলভাবে দুটি ইট গোঁফ দিয়ে চাগিয়ে তোলার পর রাউন্ড নম্বর থ্রি। এবারের লক্ষ্য গোঁফ দিয়ে টোটো টানা। গোঁফের (Moustache) মধ্যে দড়ি বেঁধে অনায়াসে একটি টোটোকে টেনে নিয়ে চলে যেতে সক্ষম হন অশোকবাবু। পরবর্তীতে আরেকটু কঠিন করার জন্য টোটোর মধ্যে একজন লোককে বসিয়ে দেওয়া হয়। কী আশ্চর্য, তাঁকেও টেনে নিয়ে এগিয়ে যেতে সক্ষম হন তিনি। গোঁফ দিয়ে ওয়েট লিফটিংয়ের মতো একেবারে নজিরবিহীন ঘটনা ঘটিয়ে চলেছেন হুগলির কোন্নগরের কানাইপুর পঞ্চায়েতের বাসিন্দা অশোক মাহাতো। 

'গোঁফের (Moustache) জন্য জোটে বিশেষ সম্মান'

অশোকবাবু বলেন, গোঁফ (Moustache) রাখা তাঁর ছোট থেকেই শখ। শেষ ২০ বছর ধরে এই গোঁফ তিনি রেখে আসছেন। তিনি যেখানেই যান গোঁফের জন্য বিশেষ সম্মান পান। গোঁফের জন্য পরিচর্যাও করতে হয়। নিজের গোঁফের পরিচর্যার জন্য বাইরের বাজারের কোনও বিয়ার্ড অয়েল বা এই জাতীয় তেল তিনি ব্যবহার করেন না। দেশীয় সরষের তেল তাঁর কাছে সর্বশ্রেষ্ঠ। 

কী বলছেন তাঁর স্ত্রী?

অশোক মাহাতোর স্ত্রী অঞ্জনা মাহাতো জানান, বিয়ের পর থেকেই গোঁফ (Moustache) রাখার প্রবণতা বাড়ে অশোকের। প্রথমে গোঁফের জন্য তাঁদের মধ্যে ঝগড়া হলেও বর্তমানে গোঁফের কেরামতির জন্য তাঁরা সকলেই গর্ব বোধ করেন। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

toto dragged with moustache


আরও খবর


খবরের মুভি