img

Follow us on

Monday, Jun 17, 2024

WBJEE Result 2024: প্রকাশিত হল রাজ্য জয়েন্টের ফল, মেধাতালিকায় জায়গা পেলেন কারা?

WBJEE: বিকেল ৪টার পর থেকেই পরীক্ষার্থীরা জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ফল দেখতে পারবেন...

img

জয়েন্টের ফল প্রকাশ।

  2024-06-06 16:24:23

মাধ্যম নিউজ ডেস্ক: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স (WBJEE Result 2024) পরীক্ষার ফল। ৬ জুন, বৃহস্পতিবার দুপুর আড়াইটেয় একটি সাংবাদিক বৈঠকের মাধ্যমে ফল ঘোষণা করা হল। এদিন ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর সভাপতি মলয়েন্দু সাহা ঘোষণা করলেন প্রথম দশ জন পরীক্ষার্থীর নাম। 

কীভাবে পাবেন রেজাল্ট

আজ বিকেল ৪টার পর থেকেই পরীক্ষার্থীরা জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এই ফলাফল দেখতে পাবেন। এদিন বিকেল থেকেই পরীক্ষার্থীরা www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in ওয়েবসাইট থেকে জয়েন্ট এন্ট্রান্সের র‍্যাঙ্ককার্ড বা স্কোরকার্ড ডাউনলোড করে নিতে পারবেন। এই স্কোরকার্ডে পরীক্ষার্থীদের ছবি, হল টিকিট নম্বর, অ্যাপ্লিকেশন নম্বর, প্রাপ্ত নম্বর ইত্যাদি সব তথ্য উল্লেখ থাকবে। এই নম্বরের ভিত্তিতে মেধাতালিকাও তৈরি হয়েছে। 

প্রথম দশে কারা

জয়েন্টের মেধাতালিকায় প্রথম দশজনের মধ্যে রয়েছে সিবিএসই বোর্ডের ৪ জন পরীক্ষার্থী। আবার পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের অধীনে পাশ করেছেন ৪ জন পরীক্ষার্থী এবং বাকি দুজন আইএসসি বোর্ডের ছাত্র-ছাত্রী। রাজ্য জয়েন্টে প্রথম হয়েছেন বাঁকুড়া জেলা স্কুলের কিংশুক পাত্র। দ্বিতীয় হয়েছেন কল্যাণীর শুভ্রদীপ পাল। তৃতীয় হয়েছেন কৃষ্ণগরের বিবস্বন বিশ্বাস। উচ্চ মাধ্যমিকে প্রথম আলিপুরদুয়ারের অভীক দাস, জয়েন্টে সপ্তম স্থান অর্জন করেছেন।

আরও পড়ুন: সুনীলের শেষ ম্যাচে ইতিহাসের দোড়গোড়ায় ভারত! কখন ও কোথায় দেখবেন কুয়েতের সঙ্গে লড়াই

কত জন পরীক্ষার্থী

এ বারের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,১২,৯৬৩ জন, ২০২৩-এ পাশ করেছিলেন ৯৬,৯১৩ জন। চলতি বছরের পরীক্ষায় পাশের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৯৯.৫৩ শতাংশ, ২০২৩-এর পরীক্ষায় পাশের হার ছিল ৯৯.৩৭ শতাংশ। ২০২৪ সালে পরীক্ষা দিয়েছেন ১,১৩,৪৯২ জন (৮০ শতাংশ)। পুরুষ ৭৯,০২৫ জন। মহিলা ৩৪,৪৬৭ জন। এবার পশ্চিমবঙ্গ ছাড়াও আন্দামান, দমন ও দিউ এবং জম্মু ও কাশ্মীরের পড়ুয়ারাও পরীক্ষা দিয়েছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

WBJEE

WBJEE 2024

Joint Entrance Examination

Joint Entrance Examination Result


আরও খবর


খবরের মুভি