img

Follow us on

Friday, Jul 19, 2024

VIT: ঘরে বসেই অনলাইন এমবিএ কোর্সের সুযোগ দিচ্ছে ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজি 

2 years Online MBA: ২ বছরের অনলাইন এমবিএ কোর্স ভিআইটি-তে, কবে থেকে শুরু?

img

ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজি (সংগৃহীত ছবি)

  2024-07-01 17:28:03

মাধ্যম নিউজ ডেস্ক: প্রযুক্তির অগ্রগতির সঙ্গে সঙ্গে শিল্প ক্ষেত্রগুলিতেও তাৎপর্যপূর্ণ পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এই আবহে বিভিন্ন শিল্প সংস্থায় চাহিদা বাড়ছে এমবিএ ডিগ্রিধারীদের (2 years Online MBA)। দেশের অন্যতম নামকরা শিক্ষা প্রতিষ্ঠান ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজি (VIT) ২ বছরের অনলাইন এমবিএ ডিগ্রি প্রোগ্রাম চালু করেছে। যেখানে পড়ুয়ারা তাঁদের পেশাদারি দক্ষতা ভালোভাবে রপ্ত করতে পারবেন।

ভর্তি হওয়ার যোগ্যতা

ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির (VIT) দু বছরের অনলাইন এমবিএ (2 years Online MBA) কোর্সে ভর্তি হতে গেলে পড়ুয়াদের ৩ বছরের স্নাতক স্তরের পরীক্ষায় ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। মোট চব্বিশ মাসের এই কোর্সে খরচ হবে ১ লাখ ৬০ হাজার টাকা। কোর্স শুরু হবে ২০২৪ সালের ১৪ অগাস্ট থেকে। জানা গিয়েছে, ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির দু বছরের অনলাইন এমবিএ প্রোগ্রাম পড়ুয়ারা বাড়িতে বসেই করতে পারবেন। অনলাইন ক্লাসের সুবিধা থাকবে এখানে। এই কোর্সের ফলে কেরিয়ারকে এগিয়ে নিয়ে যেতে ও বিশ্বজুড়ে চাকরির বাজারের যে প্রতিযোগিতা সেখানেও এগিয়ে থাকবেন পড়ুয়ারা। জানা গিয়েছে, অনলাইন ওই কোর্সে পড়ুয়াদের কাছে প্র্যাকটিক্যাল লার্নিং-এর সুযোগও থাকবে।

কেন ভিআইটি-তে (VIT) পড়বেন?

ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজি (VIT) থেকে পড়ুয়ারা অনলাইনে এমবিএ-এর ডিগ্রি প্রাপ্ত হলে তা বিশ্বজুড়ে বিভিন্ন বহুজাতিক সংস্থাই গ্রহণ করবে। তার কারণ ভারতবর্ষের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হল ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজি। ২০২৩ সালের এনআইআরএফ ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং -এ অষ্টম স্থান দখল করেছিল ভিআইট। প্রযুক্তির দিক থেকেও এই শিক্ষা প্রতিষ্ঠান অনেকটাই এগিয়ে। এনআইআরএফ-এর ইঞ্জিনিয়ারিং র‌্যাঙ্কিং -এ ১১ তম স্থান অধিকার করেছিল ভেলোর ইন্সটিটিউট অফ টেকনোলজি। ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজির ৪৮ জন অধ্যাপক হলেন পৃথিবীর মোট বিজ্ঞানীর ২ শতাংশ। এই তথ্য সামনে এনেছে ২০২২ সালের একটি সমীক্ষা। মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটি এই সমীক্ষা চালিয়েছিল। জানা গিয়েছে, ভেলোর ইনস্টিটিউট অফ টেকনোলজিতে পড়লে বিভিন্ন স্কলারশিপের সুযোগও পাওয়া যায়। এর পাশাপাশি এখানে পড়াশোনার খরচটাও কম ও ধাপে ধাপে দেওয়া যায়।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Mba degree programme

2 years Online Mba degree

education in india

Vellor institute of technoloy


আরও খবর


খবরের মুভি