img

Follow us on

Monday, Apr 29, 2024

Rabindra Bharati University: বোতল ছুড়ে মারার ‘হুমকি’! ক্যাম্পাস যাওয়া বন্ধ করলেন রবীন্দ্রভারতীর উপাচার্য

নিগৃহীত হতে পারেন, তাই বিশ্ববিদ্যালয়ে যাওয়া বন্ধ করলেন রবীন্দ্রভারতীর উপাচার্য শুভ্রকমল মুখোপাধ্যায়

img

রবীন্দ্রভারতীর উপাচার্য শুভ্রকমল মুখোপাধ্যায় (সংগৃহীত ছবি)

  2023-08-30 17:05:11

মাধ্যম নিউজ ডেস্ক: নিগৃহীত হতে পারেন, তাই বিশ্ববিদ্যালয়ে যাওয়া বন্ধ করলেন রবীন্দ্রভারতীর (Rabindra Bharati University) উপাচার্য শুভ্রকমল মুখোপাধ্যায়। ইতিমধ্যে তৃণমূল কর্মচারী ইউনিয়নের বিরুদ্ধে হেনস্থার অভিযোগও এনেছেন রবীন্দ্রভারতীর (Rabindra Bharati University) উপাচার্য। প্রসঙ্গত, গত মাসের প্রথমেই রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে (Rabindra Bharati University) উপাচার্য হিসেবে শুভ্রকমলবাবুকে নিয়োগ করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর নিরাপত্তাহীনতার কথা জানিয়ে ইতিমধ্যে উপাচার্য পুলিশ এবং রাজভবনকে লিখিতভাবে চিঠি দিয়েছেন। এই সমস্ত কিছু ঘটনা জানার পরে রাজ্যপাল তথা রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য সিভি আনন্দ বোস উপাচার্যকে বাড়িতে থেকেই কাজ করার পরামর্শ দিয়েছেন বলে জানা গিয়েছে।

উপাচার্যকে বোতল ছুড়ে মারার ‘হুমকি’

রাজ্যপালের মনোনীত উপাচার্যকে (Rabindra Bharati University) কোনওভাবেই মানতে পারছে না সেখানকার তৃণমূল প্রভাবিত শিক্ষা কর্মী থেকে আরম্ভ করে কর্মচারী ইউনিয়ন। তাই কর্নাটক হাইকোর্টের প্রাক্তন বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায় উপাচার্যের (Rabindra Bharati University) দায়িত্বভার গ্রহণ করতেই নানাভাবে তাঁকে হেনস্তার শিকার হতে হচ্ছে বলে অভিযোগ। প্রসঙ্গত, গত জুলাই মাসের ৫ তারিখে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের (Rabindra Bharati University) অস্থায়ী উপাচার্য হিসেবে নাম ঘোষণা হয় শুভ্রকমল মুখোপাধ্যায়ের। তাঁর আগে রবীন্দ্রভারতীতে অন্তর্বর্তীকালীন উপাচার্য ছিলেন নির্মাল্যনারায়ণ চক্রবর্তী। নির্মাল্যনারায়ণবাবুর অবসর গ্রহণের পর উপাচার্যের পদ ফাঁকা পড়েছিল।

কী বলছেন রবীন্দ্রভারতীর(Rabindra Bharati University) উপাচার্য?

সংবাদমাধ্যমে এ বিষয়ে শুভ্রকমল মুখোপাধ্যায় বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ে (Rabindra Bharati University) আমার নিরাপত্তার উপযুক্ত ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমি যাব না। বাড়িতে থেকেই কাজ করব। আমার নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থা করতে হবে, তা ইতিমধ্যে আমি রেজিস্ট্রারকে জানিয়ে দিয়েছি। বিশ্ববিদ্যালয় (Rabindra Bharati University) গেলেই নানাভাবে হেনস্তা করা হচ্ছে। বোতল ছুড়ে মারবো বলে হুমকি দেওয়া হচ্ছে। আমাকে যেনতেন প্রকারেণ পদত্যাগ করাতে চাইছে ওরা।’’

আরও পড়ুন: জানেন কোন ২১ জন বিধায়ক পশ্চিমবঙ্গকে পাকিস্তানের অন্তর্ভুক্ত করতে চেয়েছিলেন?

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Rabindra Bharati University

vc Subhra Kamal Mukherjee