img

Follow us on

Monday, Apr 29, 2024

IPL 2024: আইপিএলে সুযোগ পেয়েছে ছেলে, বাবা বিমানবন্দরে নিরাপত্তা দিলেন রোহিতদের

বাবা ব্যস্ত বিমানবন্দরের নিরাপত্তার কাজে, ছেলে আইপিএলে সুযোগ পেয়ে কোটি টাকার মালিক 

img

রবিন মিঞ্জ।

  2024-02-23 16:44:29

মাধ্যম নিউজ ডেস্ক: ঝাড়খণ্ডের প্রথম আদিবাসী ক্রিকেটার হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছেন রবিন মিঞ্জ। রাতারাতি ৩.৬ কোটি টাকার মালিক হন রবিন। কিন্তু সেই রবিনের বাবাকে কী কেউ চেনেন? তিনি বিমানবন্দরে রোহিত শর্মা, বেন স্টোকসদের নিরাপত্তা দেওয়ার কাজে ব্যস্ত। রোহিতরা তাঁকে চিনতেও পারলেন না। এই রোহিতের দল মুম্বই ইন্ডিয়ান্সও কিন্তু গত বছর আইপিএল নিলামে রবিনের জন্য দর হাঁকিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত গুজরাট কিনে নেয় রবিনকে।

বাবার স্বপ্ন

রবিনের বাবা ফ্রান্সিস জেভিয়ার মিঞ্জের স্বপ্নও ছিল খেলোয়াড় হওয়ার। তিনি গ্রামে হকি এবং ফুটবল খেলেছেন। অ্যাথলেটিক্সেও নেমেছেন। দিল্লির সাই-তে ফুটবল শিবিরেও ডাক পেয়েছিলেন। কিন্তু গ্রামে কোনও স্টুডিয়ো না থাকায় ছবি তুলতে পারেননি। তাই শিবিরে যোগ দেওয়া হয়নি। কিন্তু ছেলে যাতে খেলাধুলো করে তার জন্য শুরু থেকেই জোর দিয়েছিলেন। ছোটবেলায় নিজেই কাঠ কেটে ছেলেকে ব্যাট বানিয়ে দিয়েছিলেন। পরে মাথায় আসে কোচিং অ্যাকাডেমিতে ভর্তি করিয়ে দেওয়ার। সেটাই কাজে লাগে।

রবিনের সাফল্য

ঝাড়খণ্ডের ভূমিপুত্র মহেন্দ্র সিং ধোনিকে দেখেই বড় হয়েছিলেন রবিন।  নিজের জোরেই বড় মঞ্চে জায়গা করেছেন রবিন। এখন তাঁকে ধোনি এতটাই পছন্দ করেন, যে আইপিএল নিলামের আগে কথা দিয়েছিলেন, আর কোনও দল না নিলেও রবিনকে চেন্নাই সুপার কিংস নেবেই। ছেলে আইপিএলে জায়গা করে নিয়েছেন কিন্তু বাবা এখনও অপরিচিত। বিমানবন্দর থেকে রোহিতেরা বেরনোর সময় ফ্রান্সিসের পাশ দিয়ে গেলেও তাঁকে চিনতে পারেননি। ফ্রান্সিস বলেছেন, “কেন চিনবে? আমি এখানে স্রেফ একজন নিরাপত্তারক্ষী। অনেকের মধ্যে একজন।” 

আরও পড়ুন: শাহরুখ থেকে সৌরভ চাঁদের হাট, শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগ

পাওয়ার হিটার রবিন

ঝাড়খণ্ডের রবিন মিঞ্জ একজন অত্যন্ত প্রতিভাবান নবীন ক্রিকেটার। যিনি ঘরোয়া ক্রিকেটে তাঁর পারফরম্যান্সের মধ্যে দিয়ে নজির গড়েছেন। তাঁকে দলে নিয়েছে গুজরাট টাইটানস ফ্র্যাঞ্চাইজি। এই কিপার ব্যাটারকে ৩.৬ কোটিতে কিনেছে শুভমন গিলের গুজরাট দল। তবে মিঞ্জকে গুজরাট দলে নিলেও তাঁর জন্য নিলামের টেবিলে হাড্ডাহাড্ডি লড়াই করেছে চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মতন আইপিএলের অন‌্যতম সফল দুই দলও। শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালস দলকে নিলামের লড়াইতে হারিয়ে রবিনকে দলে নিয়েছে গুজরাট টাইটানস। রবিন মিঞ্জ একজন পাওয়ার হিটার। ক্লাব ক্রিকেটে তিনি পাওয়ার হিটার হিসেবে পরিচিত। তাঁর স্ট্রাইক রেট ১৪০'র পাশাপাশি। এখন বাবার স্বপ্ন রোহিতদের মতোই কোনও একদিন রবিনের গায়েও উঠবে ভারতীয় দলের জার্সি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Rohit Sharma

India vs England

IPL 2024

Robin Minz

Francis Minz