img

Follow us on

Monday, Apr 29, 2024

India vs England: বিরল নজিরের সামনে যশস্বী! ধর্মশালা প্রস্তুত ভারত-ইংল্যান্ড ম্যাচের জন্য

Yashasvi Jaiswal: কোহলির রেকর্ড স্পর্শ করার সামনে যশস্বী, ভাঙতে পারে গাভাসকরের ৪৪ বছরের পুরনো নজির

img

রেকর্ডের হাতছানি যশস্বীর সামনে। ধর্মশালায় ফুরফুরে মেজাজে বুমরা ও সিরাজ।

  2024-03-06 16:49:26

মাধ্যম নিউজ ডেস্ক: আবহাওয়া যেমনই হোক ভারত-ইংল্যান্ড (India vs England) ম্যাচের জন্য প্রস্তুত ধর্মশালা। বৃষ্টি হোক বা শিলাবৃষ্টি খেলা চালাতে অসুবিধা হবে না বলে জানালেন ধর্মশালার পিচ কিউরিটের সুনীল চৌহান। চলতি সিরিজ ৩-১ জিতে গিয়েছে ভারত। তবুও শেষ ম্যাচ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে এগিয়ে থাকতে চাইবে ভারত। আর সম্মানরক্ষার ম্যাচে জয়ের জন্য মরিয়া ইংল্যান্ড।

যশস্বীর যাদু

ইংল্যান্ডের (India vs England)  বিরুদ্ধে চলতি সিরিজে দুরন্ত ছন্দে রয়েছেন ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। এই সিরিজের চার ম্যাচে তাঁর রান ৬৫৫। এখনও একটি টেস্ট বাকি। পঞ্চম টেস্টে যশস্বীর সামনে রয়েছে বিরাট কোহলি ও সুনীল গাভাসকরকে টপকে যাওয়ার হাতছানি। তিন বা তার চেয়ে বেশি ম্যাচের একটি টেস্ট সিরিজে এখনও পর্যন্ত ৩ বার ৬০০-এর বেশি রান করেছেন কোহলি। ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে কোহলি করেছিলেন ৬১০ রান। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে করেছিলেন ৬৫৫ রান আর ২০১৪সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে করেছিলেন ৬৯২ রান। এই তালিকায় শীর্ষস্থানে রয়েছেন সুনীল গাভাসকর। তিনি ১৯৭৮-৭৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে করেছিলেন ৭৩২ রান। যা আজও রেকর্ড। ধর্মশালায় যশস্বীর সামনে রয়েছে সব রেকর্ডকে ছাপিয়ে যাওয়ার হাতছানি। কিং কোহলির ৬৯২ রানকে স্পর্শ করতে যশস্বীর দরকার মাত্র ৩৮ রান। আর কিংবদন্তী গাভাসকরকে ছাপিয়ে সেরার শিরোপা নিতে যশস্বীর প্রয়োজন ১২০ রান।

প্রস্তুত ধর্মশালা

ভারত বনাম ইংল্যান্ড (India vs England)  টেস্ট যে সময়ে অনুষ্ঠিত হবে, সেই সময়ে ধর্মশালায় বৃষ্টিপাত এমন কী শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাতে সমর্থকদের কপালে স্বাভাবিক ভাবেই চিন্তার ভাঁজ। তবে তাদেরকে আশ্বস্ত করছেন এখানকার পিচ কিউরেটর। তিনি জানিয়েছেন, বৃষ্টিপাত হোক কিংবা শিলাবৃষ্টি সব ধরনের পরিস্থিতিতেই তৈরি রয়েছে  ধর্মশালা। পিচ কিউরিটের সুনীল চৌহান বলেছেন, ‘আমাদের কাছে সমস্ত ধরনের টেকনলেজি রয়েছে। সাব এয়ার সিস্টেম রয়েছে। যার মাধ্যমে আমরা নিশ্চিত করতে পারব যে, বেশিক্ষণের জন্য যাতে কোনও শিলা তৈরি না হয়। এর আগেও কঠিন পরিবেশে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ম্যাচ আয়োজন করেছে। এটা নতুন কিছু নয়। কিন্তু ক্রিকেটাররা কখনও কোন সমস্যায় পড়েনি।তাদেরকে কোনও সমস্যা অনুভব করতেই দেওয়া হয়নি। কোনও প্রাকৃতিক দুর্যোগ হলে, ম্যাচ ফের শুরু করতে আমাদের মাত্র ৩০ মিনিট সময় লাগবে। মাঠে দৌড়তে ক্রিকেটারদের কোনও অসুবিধা একেবারেই হবে না।’

আরও পড়ুন: ধর্মশালায় হিমাঙ্কের নীচে তাপমাত্রা! ভেস্তে যেতে পারে ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্ট

দল ঘোষণা ইংল্যান্ডের

শেষ ম্যাচে নামার আগেও ইংল্যান্ড (India vs England)  তাদের পুরনো স্টাইলেই হাঁটল। ম্যাচের একদিন আগে তারা প্রথম একাদশ ঘোষণা করে দিল। প্রতিটা ম্যাচেই তারা একদিন আগে দল ঘোষণা করে দিচ্ছে। টানা তিনটে ম্যাচ হারলেও দলে সেভাবে পরিবর্তন করলেন না বেন স্টোকসরা। মাত্র একটা মাত্র পরিবর্তন করেছে ইংরেজরা। স্লো টার্নার পিচের কথা ভেবে অলি রবিনসনকে বসিয়ে খেলানো হচ্ছে মার্ক উডকে।

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, টম হার্টলি, মার্ক উড, জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।



Tags:

Madhyom

Cricket

bangla news

Team India

5th Test

Yashasvi Jaiswal

India vs England

pitch

Dharamsala

Dharamsala Pitch

5th Test Dharamsala

Dharamsala Test

India Vs England 5th Test